করোনা ঠেকাতে সবকিছুই করা হচ্ছে শুধু বল প্রয়োগ করা হচ্ছেনা : জেলা প্রশাসক মোস্তফা কামাল

দ্বারা zime
০ মন্তব্য 798 দর্শন

 

 

সিটিজেন জার্নালিস্ট(জিমি): সাতক্ষীরা জেলার বিঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বলেছেন প্রিয় সাতক্ষীরা বাসী,আপনারা আতংকিত হবেন না বরং সচেতন হন।সাতক্ষীরায় মাত্র দুই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে তার মধ্যে একজন যশোর জেলার স্বাস্থ্যকর্মী বাড়ি সাতক্ষীরা ও অপর জন এনজিও কর্মী বাড়ি নগরঘাটায়।জেলা প্রশাসক বলেন, নগরঘাটায় আক্রান্ত সঞ্জয়কে কিন্তু বাহিরের লোকের কাছ থেকে করোনা আসেনি। তার শরীরে করোনা এসেছে সে বিভিন্ন জাগায় ত্রাণ দিতে গিছিলো একটি এনজিওর পক্ষ থেকে। সেখান থেকে সঞ্জয় করোনা আক্রান্ত হয়েছেন।তাই বলা যায় সাতক্ষীরা জেলা এখন করোনা আক্রান্ত জেলা।

জেলা প্রশাসক বলেন এটি সাতক্ষীরার মানুষের জন্য একটি বিশেষ বার্তা।তিনি বলেন এখন থেকে যদি সতর্ক না হন তাহলে সামনে খুব ভয়াবহ সময় অপেক্ষা করছে। জেলা প্রশাসক বলেন এখন আমাদের কি করতে হবে সেটি আমরা বার বার বলেছি।আমাদের মাননীয় প্রধান মন্ত্রী বলেছেন, স্বাস্থ্য মন্ত্রনালয় বলছে,জনপ্রতিনিধিরা বলছে,ডাক্তার রা বলছে কি কি করতে হবে, জেলা পুলিশ বলছে কি কি করতে হবে?কি কি করলে আপনারা করোনা আক্রান্ত হবেন না।

জেলা প্রশাসক বলেন আমরা লক ডাউন করেছি,তারপরেেও মানুষ তাদের আচরণের কোন পরিবর্তন আনতে পারেন নি। তিনি বলেন করোনা ঠেকাতে আমরা বাজার স্থানান্তর করছে,সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যাচ্ছি,জেলা পুলিশ সীমান্তে চেকপোস্ট বসিয়েছে, ট্রাক পুলিশ মামলা দিচ্ছে তারপরে ও মানুষের আচরণের কোন পরিবর্তন হচ্ছেনা।তিনি বলেন সব কিছুই করছি শুধু একটি জিনিস করা হচ্ছেনা মানুষের উপরে বল প্রয়োগ করা।কারন বল প্রয়োগ একটি নিষ্ঠুরতা।সরকার বল প্রয়োগ সরকার সমার্থন করেনা।

জেলা প্রশাসক বলেন মাননীয় প্রধান মন্ত্রী আমাদের লম্বা ছুটি দিয়েছেন যেনো আমরা ঘরে থাকি। প্রধান মন্ত্রী সাতক্ষীরা জেলায় ১৩০০ মেট্রিকটন চাল সহ ৭৬ লাখ টাকা ও অন্যান্য জিনিস দিয়েছেন যেনো আপনারা ঘরে থাকেন। তারপরেও আপনারা ঘরে থাকছেন না।

তিনি বলেন আগামীকাল শনিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব (সাতক্ষীরার দায়িত্ব প্রাপ্ত) জনাব ইউসুফ হারুন মহোদয় সাতক্ষীরা তে আসবেন। তিনি কাল সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন। আগামীকাল জনপ্রশাসন সচিব সিদ্ধান্ত দেবেন আমরা মানুষের উপর বল প্রয়োগ করবো কি না!!

জেলা প্রশাসক আরো বলেন মাননীয় প্রধান মন্ত্রী সাতক্ষীরা ৫৫ হাজার খাদ্য সহায়ত কার্ড দিয়েছেন। যার তালিকা কর্মসূচীর কাজ চলছে।তালিকায় কোন রকম কারচুপি চলবেনা।তিনি বলেন আমরা একটি সর্ফ্ট ওয়ার তৈরি করছি সেখানে সকল মানুষের তালিকা থাকবে। কে হতদারিদ্র,কে মধ্যবিত্ত, কে নিন্ম মধ্যবিত্ত সকল তালিকা এই সর্ফ্টওয়ারে থাকবে। এটি বাস্তবায়নে মাঠে কাজ করছে আমাদের নির্বাহী অফিসার,স্বাস্থ্য বিভাগ ও এনজিও কর্মীরা। সুতরাং আমি আবারো বলছি আপনারা ঘরে থাকুন,খুব প্রয়োজন ছাড়া কেউ বাহিরে আসবেন না।

বৃহম্পতিবার রাত ১১.৩০ মিনিটে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল তার অফিসিয়াল ফেইজবুক আইডি থেকে লাইভে এসে জেলাবাসীর উদ্যেশ্যে ১৪ মিনিট ৪১ সেকেন্ড ব্রিফিংয়ে উপরোক্ত কথা গুলো বলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন