মহান বিজয় দিবসে শহীদদের প্রতি বাংলাদেশ পুলিশের শ্রদ্ধা

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 141 দর্শন

 

মহান বিজয় দিবস ২০২২ উপলক্ষে আজ শুক্রবার সকালে রাজারবাগ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ পুলিশ।

এ সময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদু্জ্জামান খান এমপি, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।

শ্রদ্ধা নিবেদনকালে বিউগলে করুণ সুর বেজে ওঠে। এসময় ডিএমপির একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে বীর শহীদদের সম্মান জানান।

শহীদদের স্মৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। আমরা যারা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এই দেশটি স্বাধীন করেছি, আমাদের কাছে এই দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আমরা গভীর শ্রদ্ধার সাথে দিনটি স্মরণ করি।

তিনি আরো বলেন, এই দেশটি এমনি এমনি স্বাধীন হয়নি। অনেক রক্ত, অনেক আন্দোলন, অনেক ত্যাগের বিনিময়ে এই দেশটি স্বাধীন হয়েছে।

স্বাধীনতা যুদ্ধে পুলিশ বাহিনীর অবদান উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তানি হানাদার বাহিনী ২৫শে মার্চ মধ্যরাতে ‘অপারেশন সার্চলাইট’-এর নামে রাজারবাগ আক্রমণ করে, পুলিশ বাহিনী তাদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। প্রথম সশস্ত্র যুদ্ধ এই রাজারবাগ থেকেই শুরু হয়েছে। তাই আমাদের কাছে এই জায়গাটি অত্যন্ত পবিত্র। ওই রাতেই এই রাজারবাগে ৭৮ জন পুলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। এছাড়াও স্বাধীনতা যুদ্ধে পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও পুলিশ সদস্য শাহাদাত বরণ করেছেন।

এসময় আরো শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, এসবি মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)।

বাংলাদেশ পুলিশ উইমেন্স নেটওয়ার্ক (BPWN)-এর সভাপতি ও স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি (প্রটেকশন এন্ড প্রটোকল) আমেনা বেগম, বিপিএমসহ পুলিশের অন্যান্য ইউনিটও শ্রদ্ধা জানায়।

শহীদদের স্মৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত চৌধুরী।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আমিনুল ইসলাম খানসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন