সাতক্ষীরায় বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব-২০২১ অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 271 দর্শন

 

সাতক্ষীরায় বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব-২০২১ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি মো: মনিরুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান।

এসময় তিনি বলেন বঙ্গবন্ধু ৭ মার্চের ঐতিহাসিক ভাষনে বলেছিলেন আমাদেরকে দাবিয়ে রাখা যাবে না। ভাষনের সূত্র ধরে বাঙালী জাতি উজ্জীবিত হয়ে পরাধীনতার শৃংখল থেকে মুক্তির সংগ্রামে লিপ্ত হন। ভাষনকে স্মরনীয় রাখতে কবি, সাহিত্যিকরা কবিতা চর্চার উপর গুরুত্বারোপ করেন। স্বাধীনতার পঞ্চাশ বছরে কবি, সাহিত্যিকদের সংখ্যা ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। কবিতা আনতে পারে একটি সুখি সমৃদ্ধশালী সমাজ ব্যবস্থা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে শিল্প সাহিত্য চর্চার আয়োজন নিঃসন্দেহে ভাল দিক। নতুন প্রজন্মের মাঝে কবিতা সাহিত্যের মাধ্যমে বঙ্গবন্ধু বেঁচে থাকবে। বঙ্গবন্ধুর জীবন আদর্শ চিরকাল কবি ও সাহিত্যের মাধ্যমে বিদ্যমান থাকবে। বঙ্গবন্ধু আবৃত্তি উৎসবে উপস্থিত থাকতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব সাতক্ষীরায় অনুষ্ঠিত হচ্ছে এজন্য আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক কবি শেখ নুরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবু আফফান রোজ বাবু, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্টী সাধারণ সম্পাদক ভাস্কর সুরেশ পান্ডে, জেলা পরিষদের সদস্য শেখ আমজাদ হোসেন, আমন্ত্রিত অতিথি হিসাবে আবৃত্তি করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইয়াসমিন নাহার, মনিয়া সুলতানা, পার্থ প্রতিম দাশ, শ্রাবন্তী মন্ডল, মনিরুজ্জামান ছট্টু, গাজী হাবিব, কিশোরী মোহন সরকার, চৈতালী মুখার্জী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা: সুব্রত ঘোষ, লায়লা পারভীন সেজুতি, শেখ সিদ্দিকুর রহমান সহ পাবলিক লাইব্রেরীর কর্মকর্তা ও বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সদস্যরা। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গুলশান আরা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন