নানা আয়োজনে বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদযাপিত


 

আজ ০১/০৩/২০২১ খ্রিঃ তারিখ বরিশাল জেলা পুলিশ লাইনসে আয়োজিত কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করা পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ এ আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন বরিশাল রেজ্ঞের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

অনুষ্ঠানে কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের নিকটস্থ আত্মীয় স্বজনদের ক্রেস্ট, সম্মাননাপত্র ও উপহারসামগ্রী প্রদান করা হয়।

এর পূর্বে পুলিশ মেমোরিয়াল স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণসহ কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের মাগফিরাত এর জন্য বিশেষ দোআ ও মোনাজাত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, স্বাভাবিক মৃত্যু সকলেরই কাম্য হলেও কর্তব্যের ডাকে (call of duty) সাড়া দিতে গিয়ে যেসব পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন তাঁদের এই জীবনোৎসর্গ নিঃসন্দেহে মহৎকর্ম। তিনি তাঁদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং সবসময় তাদের পাশে থেকে সকল ধরণের এবং সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের সন্তানদের সামাজিক মর্যাদা (social dignity) বজায় রেখে সমাজে প্রতিষ্ঠার জন্য তিনি বলেন, বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আপনাদের পাশে ছিলো, আছে, থাকবে।

পাশাপাশি ডিআইজি মহোদয় পুলিশ সদস্যদের অকালমৃত্যু রোধে এবং সুস্থতার জন্য সুস্থ জীবনচর্চা ও খাদ্যাভ্যাস গড়ে তুলতে বলেন।

উক্ত আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটান পুলিশ এর কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) মহোদয়।

পুলিশ সুপার, বরিশাল মো:মারুফ হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ১০ এপিবিএন, বরিশাল এর কমান্ডিং অফিসার, পুলিশ সুপার টুরিস্ট পুলিশ (বরিশাল জোন), বরিশাল রেঞ্জের পুলিশ সুপারবৃন্দ ও রেঞ্জ পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ, বরিশাল মেট্রোপলিটান পুলিশ এর অফিসার বৃন্দ, বরিশাল জেলা পুলিশের অফিসার বৃন্দ এবং সিআইডি, পিবিআই ও নৌ-পুলিশ সহ বরিশাল বিভাগের অন্যান্য ইউনিটের পুলিশ কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page