বরিশালে নানান আয়োজনে জেলা প্রশাসনের জাতীয় শোক দিবস উদ্যাপন

দ্বারা zime
০ মন্তব্য 248 দর্শন

 

বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদ্যাপন হয়েছে। রোববার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৬ টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয়।

পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। বেলা ১১ টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসন কর্তৃক নির্মিত বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ সাজ্জাদ হোসেন, সরকারি ব্রজমোহন কলেজ অধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ , আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতীক প্রমূখ। আলোচনা সভা শেষে সোনালী ব্যাংক লিমিটেড এর সহযোগিতায় করোনায় ক্ষতিগ্রস্থ ২৫০ জন দরিদ্র অসহায় মানুষের মাঝে ২ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫ লক্ষ টাকা বিতরণ করা হয়।

পাশাপাশি জেলা প্রশাসনের আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে জেলার ১১৪ জন তরুণ উদ্যোক্তার মাঝে যুব ঋণ হিসেবে ৫৭ লক্ষ টাকা বিতরণ করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইন কুইজ ও আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। পরে জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট জামে মসজিদে জোহরের নামাজের শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করে জেলা প্রশাসন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন