ন্যায় বিচারের সকল প্রতিন্ধকতা দূর করতে হবে : সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান


 

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, ন্যায় বিচারের সকল প্রতিন্ধকতা দূর করতে হবে। আমরা প্রযুক্তিবান্ধব, অবাধ, নির্ভেজাল ও হয়রানীমুক্ত বিচার ব্যবস্থা গড়ে তুলতে চাই। তিনি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন হতে জেলা জজ আদালতে যাতায়াতের মধ্যবর্তী পথটি উন্মুক্ত হওয়া জরুরী উল্লেখ করে আরও বলেন, এটি বিচারক, আইনজীবী ও বিচারপ্রার্থী মানুষের প্রানের দাবীতে পরিণত হয়েছে। তিনি পথটি উন্মুক্ত করতে সকল প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলেও ঘোষণা দেন।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নবনির্মিত দশতলা ভবনের লিফট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শেখ মফিজুর রহমান আরও বলেন, ২০০৭ সালে বিচার বিভাগ পৃথকীকরণ হওয়ার পর সারা দেশের ৬৪টি জেলায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ করা হয়েছে। তিনি আরও বলেন, আজ এই মহেন্দ্রক্ষণে লিফট উদ্বোধনের মধ্যদিয়ে সাতক্ষীরার প্রত্যন্ত অঞ্চলের বিচারপ্রার্থী বয়ষ্ক ও প্রতিবন্ধী মানুষ উপকৃত হবে। বিচাপ্রার্থী মানুষ বিচার বিভাগের প্রাণ উল্লেখ করে তিনি আরও বলেন, ন্যায় বিচার নিশ্চিত করতে সকলকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবীর বলেন, লিফট উদ্বোধনের ফলে যেমন বিচারপ্রার্থী মানুষের চলাচলের পথ সুগম হয়েছে, তেমনি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন হতে জেলা জজ আদালতে যাতায়াতের মধ্যবর্তী পথটি উন্মুক্ত হলে এই দুই আদালতের মাঝে সেতুবন্ধন সৃষ্টি হবে। তিনি অতিদ্রুত প্রাচীরটি ভেঙে পথটি উন্মুক্ত করতে প্রধান অতিথি শেখ মফিজুর রহমানের হস্তক্ষেপ কামনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক এস এম নূরুল ইসলাম সহ জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সকল বিচারকবৃন্দ এবং আইনজীবী সমিতির সভাপতি এড. এম শাহ আলম ও সাধারণ সম্পাদক এড. মো. তোজাম্মেল হোসেন তোজামসহ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
অতিথিবৃন্দ লিফটে চড়ে ভবনের দশতলার ছাঁদে যান এবং শীতের সকালে সেখানে দাঁড়িয়ে সাতক্ষীরার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

পত্রদুত নেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page