বদলি হবে লটারির মাধ্যমে, তদবীরে নয় :সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 480 দর্শন

 

তদবীর ও যোগাযোগ নয়, বিশেষ পছন্দ এবং অপছন্দ নয়, আর তাই ক্ষমতা নিজের হাতে না রেখেই ব্যতিক্রম ধর্মী এবং নিরপেক্ষতাকে সঙ্গী করে সাতক্ষীরায় জেলায় বদলী হয়ে আসা ও পদোন্নতি পাওয়া পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যদেরকে লটারীর মাধ্যমে পোস্টিং দিলেন সাতক্ষীরার নবাগত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান।

গতকাল পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এস,আই এ,এস,আই, নায়েক ও কনস্টেবলদেরকে লটারীর মাধ্যমে থানা, ফাড়ি ক্যাম্পে পোস্টিং দেওয়া হয়েছে। স্বচ্ছতা, নিরপেক্ষতার এমন দৃষ্টান্ত পদায়ন হওয়া পুলিশ সদস্য সহ জেলায় কর্মরত পুলিশের মাঝে ভিন্নমাত্রার খুশির খবর হিসেবে বিবেচিত হচ্ছে। ব্যতিক্রমধর্মী এই লটারীতে পদায়ন পাওয়া পুলিশ সদস্য নিজেই নিজের লটারী তুলেছে এবং কর্মস্থল নিজেই জেনে নিয়েছে। অনুষ্ঠানে পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেন, লটারীই জানিয়ে দিয়েছে কে কোথায় পদায়ন হবে, কোন ধরনের তদবিরের সুযোগ থাকলো না। বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্বিত সদস্যদেরকে অবশ্যই ভাল কাজ করতে হবে। কাজকে, দায়িত্বকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। দায়িত্বশীলতা, দক্ষতা সর্বপরি ভালকাজ ভালোর পথ দেখার, ভালো কাজ করলে ভালো মূল্যায়ন হয়।

পুলিশ সুপার এসময় পদায়ন হওয়া পুলিশ সদস্যদেরকে জনসাধারনের সাথে মার্জিত, ভদ্র, বিনয়ী ব্যবহার সহ সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান এবং নিরপেক্ষতা বজায় রাখার নির্দেশ দেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস (ক্রাইম এ্যান্ড অপস),বিশেষ শাখার ডিআইওয়ান সহ পুলিশ অফিসের বিভিন্ন পদমর্যার অফিসার ও সিভিল স্টার্থগণ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন