মুজিববর্ষ উপলক্ষ্যে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয়


 

 

যুক্তির আলোয় ঘুচে যাক অন্ধকার, মুজিবর্ষে এই হোক অঙ্গিকার” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে শুরু হয়েছিল মাসব্যাপী অনলাইন বিতর্ক প্রতিযোগিতা। আজ সোমবার সকাল সাড়ে দশটায় অনলাইনে বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার মান্যবর জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল । উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম আবুজর গিফারীর সভাপতিত্বে ও সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভলান্টিয়ার অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব-বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর প্রফেসর ড. জসিমউজ জামান, শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান।

অনলাইনে বিতর্ক প্রতিযোগিতায় মোট ১৪টি মাধ্যমিক বিদ্যালয় অংশ গ্রহণ করেছিল। সমাপনী দিনে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয় ও নকিপুর সরকারি এইচসি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়। চূড়ান্ত পর্বে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও বেসরকারি সংস্থা নওয়াবেঁকী গণমুখী ফাউন্ডেশন এবং স্বেচ্ছাসেবী সংস্থা ভাব-বাংলাদেশের প্রযুক্তি সহযোগিতায় এই বিতর্ক টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। বিতর্ক প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রি কলেজের প্রভাষক ড.প্রতাপ কুমার রায়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারিদ বিন শফিক ও প্রোগ্রাম অফিসার ওসিসি প্রণব বিশ্বাস। মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম আবুজর গিফারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page