যশোর পোর্ট থানা ও ডিবি’র পৃথক অভিযানে ১,৪২,০০,০০০ টাকার বিপুল পরিমানে গাঁজা ও ফেনসিডিল সহ ভারতীয় পন্য উদ্ধার

দ্বারা Updates Stkhira
০ মন্তব্য 60 দর্শন

 

বেনাপোল পোর্ট থানা ও ডিবি’র পৃথক মাদক বিরোধী অভিযানে ১,৪২,০০,০০০/= টাকার বিপুল পরিমানে গাজা ও ফেনসিডিল সহ ভারতীয় পন্য উদ্ধার।

যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম যশোর জেলাকে অবৈধ মাদকমুক্ত, জঙ্গিবাদমুক্ত ও সন্ত্রাসমুক্ত করতে কঠোর দিক-নির্দেশনায় মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে –বেনাপোল পোর্ট থানা ও ডিবি’র পৃথক অভিযানে ১ কোটি ৪২ লক্ষ টাকার বিপুল পরিমান গাজা , ফেনসিডিলসহ ভারতীয় পন্য জব্দ করা হয়েছে।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণঃ
(ক) গত  ১৬/০৬/২০২২ তারিখ রাত ০০.০৫ ঘটিকার সময় গোপন তথ্যের ভিত্তিতে সিনিঃ সহকারী পুলিশ সুপার, নাভারণ সার্কেল জনাব জুয়েল ইমরানের নেতৃত্বে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ সহ একটি টিম বেনাপোল পোর্ট থানাধীন স্থল বন্দরের ২২ নং শেডের সামনে পাকা রাস্তার উপর হতে একটি ভারতীয় ট্রাকে ১৮৬ কেজি গাজা ও ৭৪৯ বোতল ফেনসিডিলসহ ভারতীয় বিভিন্ন প্রসাধনী, ঔষধ এবং বাজি উদ্ধার করে বেনাপোল পোর্ট থানা পুলিশ। এই ঘটনায় একটি ভারতীয় ট্রাক জব্দ হলেও কোন আসামীকে গ্রেফতার করা সম্ভব হয়নি। অবৈধ মাদকদ্রব্য ও ভারতীয় পন্য উদ্ধারে বেনাপোল পোর্ট থানার এসআই সোহেল রানা বাদী হয়ে এজাহার দিলে বেনাপোল পোর্ট থানায় মাদকদ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক ২টি মামলা নং-২৩(৬)২২ ও ২৪(৬)২২ রুজু হয়।

(খ) জেলা গোয়েন্দা শাখার এসআই আরিফ হোসেন ও এসআই শামীম হোসেন এর নেতৃত্বে এসআই সাদ্দাম হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্স ইং ১৫/০৬/২০২২ তারিখ রাত ২২.০৫ ঘটিকার সময় শার্শা থানাধীন দূর্গাপুর সাকিনস্থ শিকারপুর হইতে বেনাপোল গামী রাস্তা সংলগ্ন জনৈক আরিফ হোসেন এর চাষাবাদী জমিতে অভিযান পরিচালনা করে সীমান্ত দিয়ে নিয়ে আসা কতিপয় মাদক কারবারীকে ধাওয়া করে ১ জন কারবারীকে গ্রেফতার এবং ২৬ কেজি গাজা ও কোতয়ালী থানা এলাকা থেকে অপর আরেকটি ঘটনায় ১ কেজি গাজাসহ ১ জন মাদক কারবারীকে গ্রেফতার করেন। মোট ২৭ কেজি গাজা উদ্ধার করে। এই সংক্রান্তে এসআই আরিফ হোসেন ও এসআই সাদ্দাম হোসেন বাদী হয়ে পৃথক ২টি মামলা দায়ের করেন।

সীমান্ত চেকপোষ্ট ফাঁকি দিয়ে এবং চোরা পথে মাদক কারবারীরা দেশের অভ্যন্তরে এই সমস্ত মাদকদ্রব্য ও ভারতীয় পন্য নিয়ে আসার প্রাক্কালেই জেলা পুলিশ সুপার এঁর কঠোর নির্দেশে জেলা পুলিশের সাড়াশি মাদক বিরোধী অভিযানে পৃথক ০৩টি অভিযানে মোট ২১৩ কেজি গাজা, ৭৪৯ বোতল ফেনসিডিলসহ ১ কোটি ৪২ লক্ষ টাকার বিপুল পরিমান মাদকদ্রব্য, ভারতীয় প্রসাধনী জব্দ করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীদের নাম ঠিকানাঃ
জেলা গোয়েন্দা শাখার অভিযানে গ্রেফতারঃ
১। মোঃ সালাউদ্দিন (৩৫), পিতা- আঃ মান্নান মোড়ল, সাং-রায়পুর, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর।
২। মীর আসলাম হোসেন (৪৫), পিতা- মকবুল হোসেন মীর, সাং- কৈখালী, থানা-কোতয়ালী, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামতঃ
(ক)
১। ১৮৬ কেজি গাজা।
২। ৭৪৯ বোতল ফেনসিডিল।
৩। ভারতীয় প্রসাধনী, ঔষধ ও বাজি।
৪। ০১টি ভারতীয় ট্রাক।

(খ)
৫। ২৭ কেজি গাজা।

পরের দিন সকালে যশোর জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার এক প্রেস সম্মেলনের মাধ্যমে সাংবাদিক দের জানান এ ঘটনায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে আটককৃতদের নামে।পুলিশ সুপার জানান আটককৃতের বিঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে।

 

০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন