আরএমপির বিদায়ী পুলিশ কমিশনারের সাথে সাংবাদিকবৃন্দের বিদায়ী সাক্ষাত

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 312 দর্শন

 

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিদায়ী পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এঁর সাথে সাংবাদিকবৃন্দের বিদায় সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬ ডিসেম্বর, ২০২২ সকাল ১১.০০ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তর কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে পুলিশ কমিশনারের বিদায় সাক্ষাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার সাংবাদিকবৃন্দের উদ্দেশ্যে বলেন, গত ১০ সেপ্টেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে যোগদানের পর থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে এবং পুলিশি সেবাকে তিলোত্তমা মহানগর রাজশাহীবাসীর দোরগোড়ায় পৌঁছে দেবার জন্য নিরলসভাবে কাজ করেছি। এই কাজে আপনারা আপনাদের সুচিন্তিত মতামত দিয়ে আমাকে সহযোগিতা করেছেন। আপনাদের দাবীর পরিপ্রেক্ষিতেই রাজশাহীতে প্রতিষ্ঠা করা হয়েছে আরএমপি সাইবার ক্রাইম ইউনিট, যার সুফল পাচ্ছে এ অঞ্চলের জনগণ।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকাকে অবিস্মরণীয় করতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর, রাজশাহী স্থাপন করা হয়েছে। “মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ” নামে একটি বই প্রকাশিত হয়েছে, যা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে।

এসময় রাজশাহী’র সাংবাদিকবৃন্দ পুলিশ কমিশনারের নানামুখী কার্যক্রম নিয়ে তাদের অনুভুতি ব্যক্ত করেন। রাজশাহী মহানগরকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলার পাশাপাশি তাঁর মানবিক ও সামাজিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তাঁরা পুলিশ কমিশনারের ভবিষ্যত কর্মজীবনের ও ব্যক্তিজীবনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

পুলিশ কমিশনার তাঁর কর্মজীবনের প্রতিটি কর্মস্থলে যেভাবে সাফল্যস্মৃতি রেখেছেন, ঠিক সে আঙ্গিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশেও অনন্য নজির স্থাপন করেছেন। তাঁর সকল পুলিশি এবং মানবিক উদ্যোগসমূহ রাজশাহী মহানগরবাসীর নিকট চির স্মরণীয় হয়ে থাকবে।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি)  সামসুন নাহার, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি)  মুহম্মদ আব্দুর রকিব পিপিএম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ-সহ রাজশাহী মহানগরীর টিভি, অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, ক্যামেরা পার্সন এবং ফটো সাংবাদিকবৃন্দ ।

প্রাসংঙ্গত :রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন ডিআইজি মো. আনিসুর রহমান। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. আনিসুর রহমানকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হলো। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে।

এদিকে আরএমপির বর্তমান কমিশনারের দায়িত্ব পালন করছেন মো. আবু কালাম সিদ্দিক। তাকে বদলি করে সিআইডির ডিআইজি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বলে একই প্রজ্ঞাপনে জানানো হয়েছে। তিনি ২০২০ সালের ২ সেপ্টেম্বর কমিশনারের দায়িত্ব পান। আরএমপিতে যোগদানের আগে আবু কালাম ঢাকায় পুলিশের কনফিডেন্সিয়াল অ্যান্ড কাউন্টার টেররিজমের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে যোগদান করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন