আলীপুরে রাইফেল সহ আটক যুবক সাতক্ষীরার বিজিবি’র হেফাজতে

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 346 দর্শন

 

সাতক্ষীরা সদরের আলীপুরে একটি এসএলআর জাতীয় অস্ত্রসহ এক যুবককে আটক করে গণধোলইয়ের পর বিজির কাছে সোপর্দ করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টার দিকে আলীপুর ঢালীপাড়ার একটি রাইস মিলের পাশ থেকে তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি রানা হোসেন (২৫)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার নারায়নজোল গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।
আলীপুর ইউপি সদস্য আশরাফুল ইসলাম লাকি জানান, মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে রানা নামের এক ব্যক্তি খানপুর মোড় দিয়ে ঢালীপাড়ায় আসার পথে সামছুরের রাইস মিলের সামনে পৌছালে স্তানীয় কয়েকজন যুবকের সন্দেহ হয়। তার কোমরে জড়ানো গামছার মধ্যে একটি অস্ত্র দেখতে পেয়ে তাকে দাঁড়াতে বললে সে দৌড়ে পালানোর চেষ্টা করে। একপর্যায়ে তাকে ধরার পর গামছায় জড়ানো রাইফেল সদৃশ্য অস্ত্র দেখা যায়। পরে তাকে মারধর দিয়ে ঢালীপাড়া মোড়ে আটকে রাখা হয়। পুলিশ যাওয়ার আগেই বাঁকাল চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা অস্ত্রসহ ওই যুবককে বিজিবি’র ৩৩ ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে নিয়ে আসে। তবে বিষয়টি নিয়ে ৩৩ বিজিবি’র কমান্ডিং অফিসার লে: কর্নেল আল মাহমুদের সাথে যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।
এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: গোলাম কবীর জানান, অস্ত্রসহ এক ব্যক্তিকে জনতা আটক করে। খবর পেয়ে পুলিশ যেয়ে জানতে পারে ওই ব্যক্তিকে বিজিবি নিয়ে গেছে। অস্ত্রসহ আটককৃত যুবক সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে।


এদিকে সাতক্ষীরা ৩৩ বিজিবির পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৭ মে বাঁকাল চেক পোস্টের একটি টহলদল কর্তৃক সীমান্ত পিলার ৩ হতে আনুমানিক ৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে এবং বাঁকাল চেক পোস্ট হতে ১.৫ কিলোমিটার পশ্চিম দিকে আলীপুর ঢালীপাড়া নামক স্থান হতে ১টি অস্ত্র উদ্ধার করা হয় এবং ১জন আসামী আটক করা হয়। উদ্ধারকৃত অস্ত্রের উৎস, কোথায় পাচার করা হচ্ছিল এবং অস্ত্র পাচারের সাথে জড়িত ব্যক্তিদের সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য তদন্ত কার্যক্রম চলমান থাকায় বিস্তারিত তথ্য প্রদান করা হয়নি। তদন্ত কার্যক্রম শেষে পূর্ণাঙ্গ তথ্যাদি প্রেরণ করা হবে।
অস্ত্র উদ্ধারের বিষয়টি লে: কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি, অধিনায়ক, সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) নিশ্চিত করেছেন।
সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের আইন শৃঙ্খলা পরি¯ি’তি সমুন্নত রাখাসহ সন্ত্রাস দমন সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন