ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ : আইজিপি

দ্বারা zime
০ মন্তব্য 182 দর্শন

 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, কেউ কোরবানির পশুর হাটে জাল টাকা ছড়িয়ে প্রতারণার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, জাল টাকার কারবারীদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টির বিরুদ্ধেও আমারা অভিযান চালিয়ে যাচ্ছি।

আইজিপি আজ দুপুরে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ও গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। আইজিপি যাত্রীদের সাথে কথা বলেন এবং কোরবানির পশুর হাটের নিরাপত্তা সম্পর্কে বেপারীদের কাছ থেকে খোঁজখবর নেন। তিনি যাত্রীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

আইজিপি বলেন, এবারের ঈদে মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করার লক্ষ্যে মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, নৌ পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএন, র‍্যাব, পুলিশের বিশেষায়িত অন্যান্য ইউনিট একযোগে একসাথে কাজ করছে। আমাদের সাথে প্রশাসন, পরিবহন মালিক-শ্রমিকও কাজ করছেন। মানুষকে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে আমরা সকলে মিলে নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

পুলিশ প্রধান বলেন, সরকার রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন করেছে। দেশে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। আমাদের গর্বের পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। ফলে মানুষ স্বস্তিতে তাদের গন্তব্যে পৌঁছতে পারছেন।

তিনি বলেন ,আমরা যানবাহন চলাচল স্বাভাবিক রেখে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দৃঢ় প্রতিজ্ঞ। আমাদের সিনিয়র অফিসাররাও ২৪ ঘন্টা রাস্তায় থেকে দায়িত্ব পালন করছেন। আমরা সবসময় জনগণের পাশে থেকে তাদেরকে সেবা দিতে চাই। তিনি যে কোন প্রয়োজনে নিকটস্থ থানা অথবা ৯৯৯-এ যোগাযোগ করার জন্য যাত্রী সাধারণের প্রতি অনুরোধ জানান।

আইজিপি বলেন, হাইওয়েতে ফিটনেসবিহীন ও মেয়াদোত্তীর্ণ গাড়ি চলাচল করতে পারবে না। যাত্রী সাধারণের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, কেউ জীবনের ঝুঁকি নিয়ে পণ্যবাহী গাড়ি অথবা খোলা ট্রাকে ভ্রমণ করবেন না।

আইজিপি পশুবাহী পরিবহনের সামনে গন্তব্যস্থান অথবা পশুর হাটের নাম লিখে ব্যানার টানিয়ে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

আইজিপি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় গত ঈদুল ফিতরের ঈদযাত্রা স্বস্তিদায়ক ছিল, জনগণ স্বাচ্ছন্দ্যে তাদের গন্তব্যে পৌঁছাতে পেরেছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন