ঈদ পুনর্মিলনীতে অনুপুস্থিত থাকাতে ডিএমপির ৪৬ কর্মকর্তাকে শোকজ

দ্বারা zime
০ মন্তব্য 178 দর্শন

শোকজ নোটিশ পাওয়াদের মধ্যে ২৯ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ১৭ জন সহকারী পুলিশ সুপার যারা ঢাকা মহানগরে যথাক্রমে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) এবং সহকারী কমিশনার (এসি) পদমর্যাদার।

ডিএমপির পক্ষ থেকে শোকজ করা ৪৬ কর্মকর্তার মধ্যে এডিসি পদমর্যাদার একজন বলেন, ‘শোকজ প্রাপ্তদের মধ্যে আমিও একজন। আমি পারিবারিক সমস্যার কারণে উপস্থিত থাকতে পারিনি।’

তবে শোকজ নয়, অনুপস্থিত থাকার কারণ বা ব্যাখ্যা জানতে চেয়ে ৪৬ জনকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) এ কে এ হাফিজ আক্তার।

তিনি বলেন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গত রোববার ২৩ এপ্রিল উদযাপিত হয় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ঈদ পুনর্মিলনী। তবে সেই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বেশ কিছু অধঃস্তন কর্মকর্তার বরাদ্দ করা চেয়ার খালি দেখে সংক্ষুব্ধ হন কমিশনার। অনুপস্থিত থাকায় কারণ বা ব্যাখা জানতে নোটিশ দেওয়া হয় ডিএমপির ওই ৪৬ জন কর্মকর্তাকে।

হাফিজ আক্তার বলেন: আমাদের চারশর মতো অফিসার। আমাদের নিজেদের অনুষ্ঠান। আমাদের কিছু অফিসার উপস্থিত ছিলেন না, চেয়ার খালি দেখাটা দৃষ্টিকটু ছিল বটে। কমিশনার খোঁজ নিয়ে জানতে বললেন, কে কে আসেননি? কেন আসেনি? তিনি বলেন, বিষয়টি একেবারেই দাপ্তরিক। এটি শাস্তির উদ্দেশ্যে বা শাস্তিমূলক বিষয় নয়।  ভবিষ্যতের জন্য সতর্ক করা, কারণটা জানা এবং অনুপস্থিত কর্মকর্তাদের বার্তা দেওয়া যে, তোমরা আসোনি।

রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তাফিজুর রহমান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সুত্র : চ্যানেল আই অন লাইন।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন