করোনা প্রতিরোধে ১৭ নির্দেশনা খুলনা বিভাগীয় কমিশনারের

দ্বারা zime
০ মন্তব্য 211 দর্শন

 

খুলনা বিভাগীয় কমিশনারের সাথে সাতক্ষীরা জেলা প্রশাসকের ভিডিও কনফারেন্স
করোনা প্রতিরোধে ১৭ নির্দেশনা বিভাগীয় কমিশনারের-

আজ খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার খুলনা বিভাগের জেলা প্রশাসকগণের সাথে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন। করোনা প্রাদুর্ভাব বিষয়ক আলোচনার জন্য অনুষ্ঠিত এই ভিডিও কনফারেন্সে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল যুক্ত হয়ে তার বক্তব্য উপস্থাপন করেন।

জেলা প্রশাসক করোনা ভাইরাস প্রতিরোধে জেলার সবধরনের প্রস্তুতির কথা তুলে ধরেন বিভাগীয় কমিশনারের কাছে। সেইসাথে কর্মহীন মধ্যবিত্ত পরিবারের সমস্যা এবং সাতক্ষীরা জেলার চিংড়ি চাষীদের সমস্যার কথাও তুলে ধরেন জেলা প্রশাসক।

এসময় বিভাগীয় কমিশনার ড.মুঃ আনোয়ার হাওলাদার ভিডিও কনফারেন্সে করোনা প্রতিরোধে জেলা প্রশাসনকে ১৭টি নির্দেশনা প্রদান করেন।

বিভাগীয় কমিশনার তার নির্দেশনায় বলেন-
জেলায় করোনা আক্রান্ত রোগী পাওয়া গেলে ভালোভাবে ম্যানেজ করতে হবে। ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে। হাটবাজার বড় জায়গায় স্থানান্তর করতে হবে। কৃষি উৎপাদন, পরিবহন এবং বাজারজাত যাতে ঠিকমতো হয় তার জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। করোনা পরিস্থিতির কারণে কৃষি শ্রমিকদের সহায়তা দিতে হবে। কৃষি এবং জরুরি পণ্যের পরিবহন সচল রাখতে হবে। সার, বীজ, কীটনাশকের দোকান খোলা থাকবে। ওএমএস চালু হবে। যারা কাজ হারিয়েছেন তাদের তালিকাভুক্ত করতে হবে। অন্য জেলা যারা আসছে তাদের তালিকাভুক্ত করা এবং কোয়ারেন্টিন শেষে তাদেরকে কৃষি কাজে লাগানো যেতে পারে। ত্রান বিতরণে যারা অনিয়ম দুর্নীতি করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। মোবাইল কোর্টের আওতায় পড়লে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্যাকেটজাত পণ্য পরিবহনে ব্যবস্থা গ্রহণ করতে হবে। পণ্য প্যাকেজিং ফ্যাক্টরি খোলা রাখতে হবে। উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে মিষ্টির দোকান খোলা রাখা যাবে। মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের কথা ভাবতে হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন