খুলনায় বাংলা নববর্ষ ১৪২৬ এর কর্মসূচি।।

দ্বারা zime
০ মন্তব্য 447 দর্শন

 

খুলনায় বাংলা নববর্ষ ১৪২৬ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালন করার লক্ষ্যে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

পহেলা বৈশাখ সূর্যোদয়ের সাথে সাথে বিভাগীয় জাদুঘরের বকুলতলা চত্ত্বরে সুরে সুরে বর্ষবরণ করা হবে। সকাল সাতটায় নগরীর শিববাড়ি মোড় হতে অফিসার্স ক্লাব পর্যন্ত বের করা হবে মঙ্গল শোভাযাত্রা। সাড়ে সাতটায় জেলা প্রশাসকের বাংলোর বকুলতলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব অনুষ্ঠিত হবে । জেলা শিল্পকলা একাডেমি ৩০ চৈত্র হতে ২ বৈশাখ প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় থেকে রাত নয়টা পর্যন্ত শহিদ হাদিস পার্কে লোক উৎসব আয়োজন করবে। ৩০ চৈত্র থেকে ৩ বৈশাখ পর্যন্ত নগরীর শান্তিধাম জাতিসংঘ শিশু পার্কে বিকাল তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চার দিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ৩০ চৈত্র থেকে ৩ বৈশাখ পর্যন্ত খুলনা শিশু একাডেমী সুবিধাজনক সময়ে শিশুদের নিয়ে পহেলা বৈশাখের অনুষ্ঠানমালা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করবে। পহেলা বৈশাখ খুলনা জেলা কারাগার ও শিশু পরিবার-৩ ঐতিহ্যবাহী বাঙ্গালী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং জেল কয়েদিদের তৈরি বিভিন্ন দ্রব্যাদির প্রদর্শনীর ব্যবস্থা করবে।

সকল শিক্ষা প্রতিষ্ঠানে ঐ দিন সুবিধাজনক সময়ে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাঁকজমকপূর্ণভাবে পহেলা বৈশাখ উদযাপনের ব্যবস্থা করবে। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার কর্তৃপক্ষ সুবিধাজনক সময়ে শিশুদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন