খুলনায় স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মাঝে অনুদানের চেক বিতরণ

দ্বারা zime
০ মন্তব্য 164 দর্শন

 

মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধনপ্রাপ্ত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনগুলোর মাঝে ২০১৯-২০২০ অর্থ বছরের বিশেষ ও সাধারণ অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান আজ (মঙ্গলবার) দুপুরে ভার্চুয়াল পদ্ধতিতে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ হতে অনুষ্ঠিত হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা হতে অনলাইনে যুক্ত হন।

প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, নারী ক্ষমতায়ন ও নারী শিক্ষার উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান আজ বিশে^র কাছে রোল মডেল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের ওপর গুরুত্বারোপ করেছিলেন। নারীমুক্তি ও নারীর ক্ষমতায়নে তাঁর অবদান অশেষ। বঙ্গবন্ধু ১৯৭২ সালে নারী পুনর্বাসন বোর্ড গঠন করেন।

অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশন ও খুলনা জেলার নয়টি উপজেলার ৭৫টি স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মাঝে মোট ২৩ লাখ ১০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

খুলনা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক দপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে অনলাইনে ঢাকা হতে আরো যুক্ত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চমন আরা তৈয়ব এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আকতার।

এসময় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন, খুলনা জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান হোসনে আরা রুনুসহ অনুদান প্রাপ্ত মহিলা সংগঠনগুলোর প্রতিনিধি, নারীনেত্রী ও সরকারি কর্মকর্তারা।

একই সময়ে দেশের সকল জেলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধনপ্রাপ্ত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনগুলোর মাঝে বিশেষ ও সাধারণ অনুদানের চেক বিতরণ অনুষ্ঠিত হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন