খুলনা রেঞ্জের সেই শ্রেষ্ঠ এসআই নুর আলম খাঁন করোনা পজিটিভ

দ্বারা zime
০ মন্তব্য 328 দর্শন

 

খুলনা রেজ্ঞের সেই শ্রেষ্ঠ এসআই নুর আলম খাঁন আজ করোনা পজিটিভ হিসাবে সনাক্ত হয়েছেন।গতকাল তার নমুনা পরীক্ষার রিপোটে করোনা পজিটিভ হিসাবে আসে সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয় থেকে।আক্রান্ত হওয়ার পর এসআই নুর আলম খাঁন সাতক্ষীরা থানার পুলিশ কোয়াটারে আইসোলুশনে আছেন।বর্তমানে তিনি করোনা আক্রান্ত হয়ে এক প্রকার মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এস আই নুর আলম খান সম্পর্কে দু লাইন না লিখলে আর কোন পুলিশ পেশাগত দায়িত্ব পালনে অনুপ্রেরণা পাবেনা।এসআই নুর আলম সাতক্ষীরা সদর থানায় যোগদানের পর থেকে একের পর এক মাদক ব্যবসায়ী মাদক সহ আটক হতে থাকে।নুর আলম যোগদানের পর সাতক্ষীরা সদর উপজেলার বাঁশদহা-কুশখালী-বৈকারী-ঘোনা ও ভোমরা এলাকার মাদক ব্যবসায়ীরা রাতে বাড়িতে ঘুমাতে পারেনা, সব সময় আতংকিত থাকতো তারা কখন যে নুর আলম ধরে নিয়ে যায়।

শুধু মাদক উদ্ধারে খ্যান্ত নয় নুর আলম। কোনো ক্লুলেস হত্যা মামলার দায়িত্ব দিলে নুর আলম সাত দিনের মধ্যে তার হদিস বের করে দিতে পারে।তাছাড়া ছিনতাাই-ডাকাত-চোর-অজ্ঞান পাটি-মলমপাটি এসব ধরতেও নুর আলম দারোগা ভিষন স্পার্ট।আর ধর্ষন মামলার আসামী হলে তো তার খবর আছে নুর আলমের কাছে।শহরে বড় বড় ক্রাইম সংগঠিত হলেই উদ্ধর্ত্তন কর্মকর্তারা স্বাধারনত নুর আলম কেই দায়িত্ব দেন।সম্প্রতি সাতক্ষীরা আটপুকুর এলাকায় একটি দোকান থেকে ব্যাটারি চুরি হলে এসআই নুর আলমের উপর দায়িত্ব দেন সদর থানার ওসি মো: আসাদুজ্জামান। দায়িত্ব পাওয়ার পর নুর আলম অভিযান চালিয়ে যশোর কেশবপুর ও পটুয়াখালী থেকে সেই চোর কে আটক করতে সক্ষম হয়।

 

সাতক্ষীরা শহরে অপরাধ দমনে বিশেষ ভুমিকা রাখায় এসআই নুর আলম খান ২০১৯ সালে ও ২০২০ সালে সাতক্ষীরা জেলা পুলিশের ক্রাইম কনফারেন্সে ৫ বার জেলার শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসাবে সন্মাননা ক্রেস্ট অর্জন করেছে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান পিপিএম বারের নিকট থেকে।জেলায় শ্রেষ্ঠ হতে হতে এসআই নুর আলম খান ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে খুলনা রেজ্ঞ পুলিশের মাসিক ক্রাইম কনফারেন্সে খুলনা রেজ্ঞের শ্রেষ্ঠ এসআই হিসাবে খুলনা রেঞ্জ ডিআইডি ড.খন্দকার মহিদ উদ্দিন বিপিএম(বার) এঁর নিকট থেকে সন্মাননা ক্রেস্ট অর্জন করেন।

খুলনা রেজ্ঞের শ্রেষ্ঠ দারোগার সন্মান অর্জন কারী এসআই নুর আলম খাঁনকে অপরাধীদের জন্য আজরাইলের ভুমিকায় দেখা যায় আবার ভালো মানুষের জন্য নুর আলম বন্ধু সুলভ পুলিশ অফিসারের ভুমিকায় দেখা যায়।সাতক্ষীরা সদর উপজেলায় বাড়ি এক প্রতিবন্ধীর মা জানান তার প্রতিবন্ধী ছেলেকে সদর থানার এসআই নুর আলম রোযার ঈদে এক সেট জামা কাপড় ও জুতা কিনে দেন।মুনজিতপুরের বাবলু এন্টার প্রাইজের স্বত্তাধীকারী আসাদুজ্জামান জানান কয়েক মাস আগে তার ভ্যান চালকের পারিবারিক একটা সমস্যার সুষ্ঠ সমাধান করে দেন নুর আলম দারোগা।


খোজ নিয়ে আরো জানা যায় এসআই নুর আলম খান বিএনপি সরকারের আমলে যশোরে পোষ্টিং থাকা অবস্থায় সন্ত্রাসীদের বোমের স্পিলিন্টারে তার ডান চোখ ক্ষতিগ্রস্ত হয়।যার প্রভাবে প্রতি বৎসর একবার করে নুর আলম দারোগা ভারতে যান চোখের ডাক্তার দেখাতে।সর্বোপরি এসআই নুর আলম পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বর্তমানে সে করোনা আক্রান্ত হয়ে চিকিৎাসাধীন আছেন।তিনি তার সুস্থ্যতার জন্য শুভাকাঙ্ক্ষীদের নিকট দোয়া চেয়েছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন