ঘুর্ণিঝড় “বুলবুল” মোকাবেলায় সাতক্ষীরা জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত।।

দ্বারা zime
০ মন্তব্য 225 দর্শন

 

 

ঘুর্ণিঝড় “বুলবুল” মোকাবেলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমূলক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলার বিঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দুর্যোগ মোকাবেলা কমিটির সভায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, উপকূলীয় উপজেলাগুলিতে সতর্কতা জারি করা হয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে স্ব স্ব এলাকায় মাইকিং করে জনগনকে নিরাপদে থাকতে বলা হয়েছে। এছাড়া সুন্দরবন সংলগ্ন নদীখালে থাকা নৌযানগুলিকে উপকূলে নিরাপদ স্থানে থাকার আহবান জানানো হয়েছে। তিনি আরও জানান, এরই মধ্যে ২৭০ টি আশ্রয় শিবির প্রস্তুত রাখা হয়েছে। ১২৫২ টি স্কুল কলেজ মাদ্রাসা ফাঁকা করে রাখা হয়েছে। শ্যামনগর ,আশাশুনি ও কালিগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলকার জনগনকে শনিবার বেলা ১১ টার মধ্যে এসব আশ্রয় কেন্দ্রে সরিয়ে আনার নির্দেশ দেওয়া হয়েছে। দুর্যোগ কবলিতদের সহায়তায় ১১০ মেট্রিক টন চাল, নগদ ১ লাখ টাকা, ৮’শ প্যাকেট শুকনো খাবার, ২৭ হাজার পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, পানীয় জল, ওষুধপত্র মজুদ রাখা হয়েছে। ২২ হাজার স্বেচ্ছাসেবক ও রেডক্রিসেন্ট বাহিনী, ৮৫ টি মেডিকেল টিম, নৌ ও স্থলযান প্রস্তুত রাখা হয়েছে। একইভাবে পুলিশ, বনবিভাগ,কোস্টগার্ড, র‌্যাব ও বিজিবির পক্ষ থেকেও উপকূলীয় এলাকায় বুলবুল মোকাবেলায় আগাম ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জেলা প্রশাসক আরো জানান, সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল ঘোষনা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের কর্মস্থল ত্যাগ করতে নিষেধ করা হয়েছে।

অপরদিকে, সুন্দরবনের দুবলার চরে রাসমেলায় অংশগ্রহনেচ্ছু পূর্ন্যার্থীরা সম্ভাব্য দুর্যোগের কারনে যাত্রা বন্ধ করেছেন। এর আগে জেলা প্রশাসন থেকে তাদের সতর্ক করে দেওয়া হয়। এর আগে দুপুরে উপকূলীয় সব উপজেলায় নির্বাহী অফিসারগন প্রস্তুতিমূলক সভা করেছেন।

প্রস্তুতি সভায় এসময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকাত, অতিরিক্ত জেলা প্রশাসক মাহামুদুর রহমান,প্রেসক্লাব সভপতি অধ্যক্ষ আবু আহমেদ,প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী,প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও মাছ রাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জল,সাবেক প্রেসক্লাব সেক্রেটারি, দৈনিক সমকালের জেলা প্রতিনিধি, ভয়েজ অফ সাতক্ষীরার সম্পাদক ও     এটিএন বাংলার জেলা প্রতিনিধি এম কামরুজ্জামান,বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনি,দৈনিক মানব কন্ঠের অসিম চক্রবর্তী,সাংবাদিক সুমন কাইসার,পত্রদূত সম্পাদক লাইলা পারভীন সেজুতি,ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম সহ সাত উপজেলার নির্বাহী অফিসার গণ প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন