ঘূর্ণিঝড় “বুলবুল” মোকাবেলায় ঝড়-বৃষ্টি উপেক্ষা করে কাজ করছে সাতক্ষীরা জেলা পুলিশ।।

দ্বারা zime
০ মন্তব্য 335 দর্শন

 

ঘূর্ণিঝড় “বুলবুল” মোকাবেলায় ব্যাপক কার্যক্রম গ্রহন করেছে সাতক্ষীরা জেলা পুলিশ। পুলিশ সুপার জনাব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশনায় উপকূলবর্তী সকল থানা এলাকায় পুলিশ সদস্যরা সেখানকার সাধারণ মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করতে বহুমূখী কার্যক্রম সম্পন্ন করে চলেছে।

সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক ইয়াছিন আলম চৌধুরী প্রতিবেদক কে জানান, শ্যামনগর থানার ওসি মোঃ নাজমুল হুদা শনিবার ভোর বেলা থেকে শ্যামনগর উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুল আক্রান্ত এলাকায় মাইকিং করে দূর্গত এলাকার মানুষ দের কে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।তিনি জানান, অনেক বৃদ্ধ মানুষ হাটতে পারছেন না তাদের কেও পুলিশ হাত ধরে ভ্যান যোগে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।এছাড়া নিল ডুমুর,নূর নগর, কাশিমারী ইউনিয়নে দূর্গত এলাকার মানুষের কে টলার যোগে কোসগার্ডের সহযোগিতায় পুলিশ সদস্যরা উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসেন।

অপরদিকে থেমে  নেই সাতক্ষীরা থানা পুলিশ। শনিবার সকাল থেকে সাতক্ষীরা থানার ওসি মোস্তাফিজুর রহমান এল্লাচর,ধুলিহর ও ফিংড়ি এলাকায় কয়েকটি সাইক্লোন সেন্টার পরিদর্শনে যান সেখানে তিনি দূর্গত মানুষদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

আবার দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা শনিবার সকাল থেকে ইছামতী নদীর আসেপাসে অবস্থিত ঘূর্ণিঝড় বুলবুলে আক্রান্ত মানুষদের উদ্ধার করে সাইক্লোন সেন্টারে আনেন। পরবর্তীতে সন্ধার পরে তিনি বিভিন্ন সাইক্লোন সেন্টার পরিদর্শনে দিয়ে উদ্ধারকৃত মানুষদের কে শুকনা খাবার-মোমবাতি ও দিশলাই বিতরণ করেন।

এদিকে তালা থানার ওসি মেহেদি রাসেল হ্যান্ড মাাইক নিয়ে শনিবার সকাল থেকেই তৎপর রয়েছেন।সন্ধার পর তিনি স্থানীয় সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহর ও নির্বাহী অফিসারের সাথে বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শনেে যান এবং আশ্রয় কেন্দ্রে শুকনো খাবার বিতরণ করেন।

একই ভাবে আশাশুনি থানার ওসি আবদুস সালাম শনিবার সকাল থেকেই আশাশুনির শ্রিউলা, বুধহাটা,চাপড়া এলাকায় ঘূর্ণিঝড় বুলবুল আক্রান্ত মানুষদের উদ্ধার করে সাইক্লোন সেন্টারে আনেন এবং পরবর্তীতে সন্ধায় বন্যাদূর্গতদের মাঝে শুকনো খাবার – বিশুদ্ধ পানি বিতরণ করেন।

সাতক্ষীরা জেলা পুলিশের ফেইজবুক আইডি থেকে জানা গেছে ঘূর্ণিঝড় চলাকালীন পরিস্থিতি মোকাবেলায় সাতক্ষীরা জেলা পুলিশের জেলা কন্ট্রোল রুম খোলা হয়েছে। তারা সার্বক্ষণিকভাবে পরিস্থিতি নজরদারি করে সকল থানায় কর্মরত পুলিশ সদস্যদের সাথে সমন্বর করছে এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করে চলছে।

জরুরি প্রয়োজনে পুলিশ লাইন্স সাতক্ষীরায় ফোর্স রির্জাভ রাখা আছে। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে সকল ধরনের উদ্ধারকাজ দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা গ্রহন করা হবে। এ ছাড়াও আপনার যেকোনো জরুরি প্রয়োজনে পুলিশ কন্ট্রোল রুম সাতক্ষীরা ০১৭৩৯ ৮৪০৯৫১ নম্বরে এবং জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ যোগাযোগ করুন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন