জয়পুরহাট জেলা পুলিশের টেকনিক্যাল বেল্ট ও বডি অন ক্যামেরা উদ্বোধন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 287 দর্শন

 

জয়পুরহাট জেলা পুলিশের ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। বাংলাদেশ পুলিশকে উন্নত ও সমৃদ্ধ পুলিশ হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ পুলিশের  আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)  নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ পুলিশের  আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) পুলিশ সদস্যদের ক্ষুদ্রাস্ত্র বহনের জন্য ট্যাকটিক্যাল বেল্ট অপরাধ ও অপরাধী শনাক্তে বডি ওর্ন ক্যামেরা (Body Worn Camera)-এর ব্যবস্থা করেছেন।

এরই ধারাবাহিকতায় জয়পুরহাট জেলা পুলিশকে প্রাথমিকভাবে ৫০ (পঞ্চাশ) টি ট্যাকটিক্যাল বেল্ট ও ১৮ (আঠার) টি বডি ওর্ন ক্যামেরা সরবরাহ করা হয়েছে। ট্যাকটিক্যাল বেল্টে বিভিন্ন ধরণের ১৩ (তের) টি ফাংশন রয়েছে। যা ব্যবহার করে পুলিশ সদস্যরা ডিউটিকালীন অধিক সক্রিয় ভাবে দ্বায়িত্ব পালনে সক্ষম হবে। এ সংক্রান্তে পুলিশ সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

জয়পুরহাট জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা-পিপিএম গতকাল ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাইন মাঠে জয়পুরহাট জেলা পুলিশের ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরার উদ্বোধন করেন।

উক্ত আধুনিক সরঞ্জাম ব্যবহারের মাধ্যমে জয়পুরহাট জেলা পুলিশ অধিকতর দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে পারবে। বডি ওর্ন ক্যামেরাতে, ঘটনাস্থল, অপরাধ, অপরাধী ও আশপাশের সব দৃশ্য ধারণ করা থাকে, যার মাধ্যমে অপরাধীকে সনাক্তকরণ এবং ঘটনার সঠিক তথ্য উদঘাটন সহজতর হবে। পুলিশের পাশাপাশি জনগণও এর সুফল পাবেন। এর মাধ্যমে পুলিশের দক্ষতা ও পেশাদারিত্বের সহিত জবাবদিহিতা বাড়বে। যার ফলে জয়পুরহাট জেলা পুলিশ আধুনিক বিশ্বের পুলিশের সহিত তাল মিলিয়ে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা ও জনগণকে সেবা প্রদান করতে সক্ষম হবে।এসময় জয়পুরহাট জেলার অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ ও প্রশাসন) মো: তরিকুল ইসলাম সহ জয়পুরহাট জেলার টিআই সহ সকল সার্জেন্ট ও এটিএসআইগণ উপস্থিথিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন