ডিএমপি থেকে বিদায় নিলেন অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জী

দ্বারা zime
০ মন্তব্য 257 দর্শন

 

দীর্ঘ ৬ বছর ২ মাসের অধিক সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি-অর্থ হিসেবে দায়িত্ব পালনের পর আজ কর্মস্থল থেকে বিদায় নিচ্ছি। দেশের সর্ববৃহৎ পুলিশ ইউনিটের অর্থ বিভাগের দায়িত্ব ছিল অত্যন্ত চ্যালেঞ্জিং একটি এসাইনমেন্ট। ডিএমপিতে কর্মরত একজন কনস্টেবল থেকে সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তা পর্যন্ত সকলকে নিরবচ্ছিন্ন সেবা দান ছিল আমার কাছে একটি নিরলস ব্রতের মত। নিয়মিত বেতন, সকল প্রকার ভাতা, প্রযোজ্য ক্ষেত্রে পেনশন প্রদান, জিপিএফ মঞ্জুরি সহ সকল প্রকার আর্থিক লেনদেন যথাসময়ে সম্পন্ন করার ক্ষেত্রে অর্থ বিভাগ ডিএমপি ছিল সর্বদা তৎপর। আমার কর্মকালীন এই দায়িত্ব পালনের পাশাপাশি বাংলাদেশের সর্ববৃহৎ পুলিশ ইউনিটের বাজেট প্রনয়ণ, ইন্টারনাল ও এক্সটার্নাল অডিট সম্পাদন, পে সিস্টেম আপগ্রেডেশন, কমিউনিটি ব্যাংক প্রতিষ্ঠার জন্য বিশাল অংকের তহবিল গঠনে সহায়তা, প্রায় ২৮ হাজার নন গেজেটেড সদস্যের চাকুরি ও ব্যক্তিগত তথ্যাদি স্বল্পতম সময়ে IBAS++ এ ইনপুট দেওয়ার মত গুরুত্বপূর্ণ কাজ সুসম্পাদিত হয়েছে।

এছাড়াও বাংলাদেশ পুলিশ, পুনাক, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন, বাংলাদেশ পুলিশ কাবাডি ক্লাব ও অফিসার্স ক্লাব ঢাকা কর্তৃক প্রকাশিত বিভিন্ন স্মরণিকা ও ম্যাগাজিন প্রকাশে প্রত্যক্ষ সহায়তা, Chiefs of Police কনফারেন্স ও INTERPA কনফারেন্সের জার্নাল প্রকাশে সহায়তা, ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণিকা ‘আস্থা’ সম্পাদনা, মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর গবেষণাকর্মে অংশগ্রহণ, মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের স্ক্রিপ্ট সমন্বয় করে বাংলাদেশ পুলিশের সাংগঠনিক শ্রীবৃদ্ধি অর্জনে নিজের ক্ষুদ্র সামর্থ্য নিয়ে চেষ্টা করেছি।
সম্মানিত পুলিশ কমিশনার মহোদয়ের সদয় দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে এবং আপনাদের সকলের সহৃদয় সমর্থনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের জন্য এ সকল গুরুত্বপূর্ণ মাইলফলক সম্পাদন করতে পেরে আমি যারপরনাই কৃতজ্ঞ। আমি আরও কৃতজ্ঞ যে ২০১৬ সাল হতে আমি টানা চারবার আইজি ব্যাচ ও পঞ্চমবারে পিপিএম-সেবা পদক প্রাপ্ত হয়েছি।

পদোন্নতি সূত্রে আমি অতিরিক্ত ডিআইজি, হাইওয়ে পুলিশ হিসেবে যোগদান করতে যাচ্ছি। আপনাদের সকলের কাছ থেকে শুভাশিস কামনা করছি। এই দীর্ঘ সময়ে কর্ম সম্পাদনের ক্ষেত্রে আমার ব্যক্তিগত আচরণ যদি কারো মনে বিন্দুমাত্র কষ্টের কারণ হয়ে থাকে তার জন্য আমি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি।
আপনাদের সকলের জীবন সুন্দর ও কল্যাণময় হোক।
লেখক-
শ্যামল কুমার মুখার্জী পিপিএম-সেবা
অতিরিক্ত ডিআইজি,হাইওয়ে পুলিশ, বাংলাদেশ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন