দুনিয়াতে আমার শ্বাস প্রশ্বাস যতক্ষন আছে ততক্ষন আমি জনকল্যাণে কাজ করে যাব-আন্তর্জাতিক প্রবীণ দিবসে এমপি রবি।।

দ্বারা zime
০ মন্তব্য 167 দর্শন

 

মাহফিজুল ইসলঅম আককাজ: “বয়সের সমতার পথে যাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল ১০টায় জেলা স্টেডিয়াম সংলগ্ন নিজস্ব কার্যালয়ে সংগঠনের সভাপতি ডা. সুশান্ত ঘোষ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘‘প্রবীণরা সমাজের বোঝা নন, সম্পদ। প্রবীণদের হতাশ হলে চলবেনা। প্রবীণদের অভিজ্ঞতা, প্রজ্ঞা আর নবীনদের উদ্যোগের সম্মিলনের মাধ্যমেই আমরা গড়ে তুলতে হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ। প্রবীনদের সুরক্ষা ও নিরাপত্তার জন্য পিতা-মাতার ভরণ-পোষণ আইন ২০১৩ প্রণয়ন করেছে আওয়ামী লীগ সরকার। বয়স্ক ভাতা কর্মসূচির মাধ্যমে প্রান্তিক অসহায় দরিদ্রদের সহায়তা দিচ্ছে সরকার। বিগত কয়েক বছরে ভাতাভোগীর সংখ্যা ও ভাতার পরিমাণ যথেষ্ট বৃদ্ধি করা হয়েছে। মানুষের কল্যাণে কাজ করলে মহান সৃষ্টিকর্তাকে পাওয়া যায়। দুনিয়াতে আমার শ্বাস প্রশ্বাস যতক্ষন আছে ততক্ষন আমি জনকল্যাণে কাজ করে যাব।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবেদুর রহমান।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. দিলারা বেগম, অধ্যক্ষ আব্দুল হামিদ, সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, খুলনা মেডিকেল কলেজের সাবেক সচিব ফজলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, জেলা যুবলীগের আহবায়ক মো. আব্দুল মান্নান, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা ওলামালীগের সভাপতি সৈয়দ নাজমুল হক বকুল, প্রফেসর ভূধর সরকার, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স, পৌর যুবলীগের আহবায়ক মনোয়ার হোসেন অনু, ইঞ্জিনিয়িার আব্দুর রশিদ, স্বদেশ এনজিও’র নির্বাহী পরিচালক মাধব দত্ত প্রমুখ। ‘সাতক্ষীরার উন্নয়নের রুপকার জনমানুষের প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে জড়িয়ে সাতক্ষীরার স্থানীয় দুটি পত্রিকায় মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ পরিবেশন করায় আলোচনা সভার বক্তা ও উপস্থিত সকলে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান।’ আলোচনা সভার পূর্বে সংগঠনের প্রবীণদের লেখা প্রবীণ বার্ত’র মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এসময় সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সদস্য শহিদুর রহমান।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন