দেশের দক্ষিণাঞ্চলে তাপবিদ্যুৎ কেন্দ্রের পাশাপাশি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র গড়ে তোলা হবে; প্রধান মন্ত্রী শেখ হাসিনা।।

দ্বারা zime
০ মন্তব্য 461 দর্শন

 

দেশের দক্ষিণাঞ্চলে তাপবিদ্যুৎ কেন্দ্রের পাশাপাশি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার পটুয়াখালীতে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের পুনর্বাসন প্রকল্প ‘স্বপ্নের ঠিকানা’সহ ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন: উন্নয়ন করতে গিয়ে কোন মানুষ যাতে কষ্ট না পায়, তাদের জীবনমান যাতে উন্নত হয় সেই ব্যবস্থা নিয়েছে সরকার। মানুষ এত সুন্দরভাবে থাকবে সেটাই স্বস্তির।

এসময় পায়রা তাপবিদ্যুৎ প্রকল্পের যথাযথ ব্যবহার করতে সবার প্রতি আহ্বান জানান তিনি। এছাড়া আগামী নির্বাচনে নৌকার জন্য সবার কাছে ভোটও চান প্রধানমন্ত্রী।

এর আগে শনিবার সকালে পুরাতন বিমানবন্দরের ভিভিআইপি কমপ্লেক্স উদ্বোধন করে তেজগাঁও বিমানবন্দর রক্ষায় বিমান বাহিনীকে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। বলেন, চলমান একটা বিমানবন্দর ভেঙে আবাসিক এলাকা করার কোন কারণই নেই। বিমানবন্দরটির আশেপাশে কতটুকু এলাকায় উঁচু ভবন নির্মাণ করা যাবে না এর ম্যাপ তৈরি করতেও বিমান বাহিনীকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তান বাহিনীর হাতে ক্ষতিগ্রস্থ এই বিমানবন্দরটি নিয়ে ব্যাক্তিগত স্মৃতিচারণ করার পর প্রধানমন্ত্রী বলেন, বিমান বাহিনীকে কলেবরে বাড়ানোর প্রয়োজনেও এই বন্দরটি অক্ষত রাখা প্রয়োজন। একাধিকবার তেজগাঁওয়ের এই বিমানবন্দর বন্ধ করে দেওয়ার পায়তারা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার হাত দিয়ে এই বন্দর কখনও বন্ধ হবে না।

বিমানবাহিনীর সাফল্য কামনা করার পাশাপাশি প্রধানমন্ত্রী বলেন, আবার ক্ষমতায় এলে বিমানবাহিনীর কলেবর আরও বাড়ানো হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন