অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে খুলনায় ৩টি ইটভাটা কে ৮,৫০,০০০ টাকা জরিমানা প্রদান

দ্বারা zime
০ মন্তব্য 154 দর্শন

 

নদীর ঢাল কেটে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে খুলনায় ৩ ইট ভাটাকে মোবাইল কোর্টে ৮৫০০০০ টাকা জরিমানা প্রদান করা হয়েছে।

খুলনা জেলা প্রশাসনের সূত্র জানায়, খুলনা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন পিএএ এঁর নির্দেশে এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে মঙ্গলবার রূপসা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

রূপসা উপজেলার আঠারোবাকী নদীর ঢাল হতে অবৈধভাবে মাটি কেটে অপসারণের অপরাধে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান অনুযায়ী মোট ০৩ (তিন) টি মামলায় EBM ইট ভাটার মালিককে ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা, ABS ইট ভাটার মালিককে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং আজাদ ব্রিকস ইট ভাটার মালিককে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা মোট ৮,৫০,০০০/- (আট লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টের অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার, রূপসা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার। অভিযান দলে আরো ছিলেন জেলা প্রশাসন, খুলনা’র দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান এবং দেবাশীষ বসাক।

মোবাইল কোর্টের অভিযানে সহযোগিতা প্রদান করেন রূপসা থানার অফিসার ইনচার্জ, পানি উন্নয়ন বোর্ড এর সদস্যগণ, উপজেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং এপিবিএন সদস্যগণ।

এদিকে সাতক্ষীরা জেলার মাছখোলা এলাকা , বাঁকাল ব্রিজের আসেপাসে,কুলিয়ায়, বিনেরপোতা সহ বিভিন্ন এলাকার ইটের ভাটায় এধরনের ঘটনা অহরহ ঘটছে বলে জানিয়েছেন একাধিক সূত্র। এবিষয়ে সাতক্ষীরা জেলা জেলা মঢাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের দৃষ্টি আকর্ষণ করেছেন সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন