নানা আয়োজনে বাগেরহাটে মহান বিজয় দিবস উদযাপন

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 194 দর্শন

 

বাগেরহাটে শ্রদ্ধা ও স্মরণে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে বাগেরহাটে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। ভোরে জেলা ও পুলিশ প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়। এ সময় শহরের দশানী মোড়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এলাকায় সকল শ্রেণি ও পেশার মানুষের ঢল নামে।

বাগেরহাট স্টেডিয়ামে সকাল ৯ টায় কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। বাগেরহাটের জেলা প্রশাসক মো. আজিজুর রহমান কুচকাওয়াজ সালাম গ্রহণ করেন। এ সময় পুলিশ সুপার কে এম আরিফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো: আসাদুজ্জামান  উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও মাধ্যমিক স্কুল, কলেজের শিক্ষার্থী, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসের সদস্যরা কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শরীর চর্চা ও ডিসপ্লেতে অংশ নেয়।

বাগেরহাট পুলিশ লাইন্সে  সকাল ১১ টায় বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পুলিশ  সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। পরে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুপুরে এতিম খানা ও হাসপাতালে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। জুমাবাদ জাতির সুখ, সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া বিকালে স্টেডিয়াম মাঠে ফুটবল ও লেডিস ক্লাবে মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতাসহ সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন