নিষ্ঠার সঙ্গেই দায়িত্ব পালনের অঙ্গীকার জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো.আখতার হোসেনের

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 259 দর্শন

 

যখন যেখানে দায়িত্ব পালন করেছেন সেখানেই সফল হয়েছেন। তাঁর প্রতি পূর্ণ আস্থা রেখেই জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে তাকে নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন কর্মস্থলে যোগ দিয়েই নিষ্ঠার সঙ্গেই দায়িত্ব পালনের অঙ্গীকার করেছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেনও।

সব রকমের চ্যালেঞ্জ মোকাবিলায় পারঙ্গম এই আমলা আরও গুরুত্বপূর্ণ অ্যাসাইনমেন্টে নিয়োগের পর থেকেই ফুলেল ভালোবাসায় সিক্ত হচ্ছেন। জননিরাপত্তা বিভাগের অফিসেও তাকে ঘিরে উদ্দীপ্ত হয়ে উঠেছেন বিভাগটির কর্মকর্তারাও। তারাও ফুলেল ভালোবাসায় বরণ করে নিয়েছেন নিজেদের নতুন অভিভাবককে।

জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেনও দায়িত্ব গ্রহণের দু’দিনের মাথায় ছুটে গেছেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অপর্ণ করে গভীর শ্রদ্ধা জানিয়েছেন বাঙালি জাতির ইতিহাসের মহানায়ককে।

পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় তার সঙ্গে ছিলেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকা প্রমুখ।

এর আগে সরকার গত ২৮ ডিসেম্বর ২০২১ মোঃ আখতার হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব হিসেবে নিয়োগ প্রদান করেন।

২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব পদে যোগদান করেন আখতার হোসেন। এই পদে যোগদানের আগে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন তিনি।

এছাড়া তিনি স্থানীয় সরকার বিভাগে উপসচিব ও যুগ্ম-সচিব, পানিসম্পদ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব ও মন্ত্রীর সহকারী একান্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন।

গত বুধবার (১২ জানুয়ারি) জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব হিসেবে তিনি যোগ দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে তাকে সেদিন পৃথকভাবে ফুলেল শুভেচ্ছা জানান র‍্যাব ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সহ বিভিন্ন বিভাগের প্রধানরা।

ওইদিন দায়িত্ব পালনে মন্ত্রীসহ সবার সহযোগিতা কামনা করেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও তাকে শুভ কামনা জানান। মন্ত্রী প্রত্যাশা করেন, নিজের অভিজ্ঞতা ও দক্ষতায় জননিরাপত্তা বিভাগকে আরও এগিয়ে নিয়ে যাবেন নতুন জ্যেষ্ঠ সচিব।

জননিরাপত্তা বিভাগ সূত্র জানায়, যে কোন সাফল্যের পেছনে টিম স্পিরিট গুরুত্বপূর্ণ। মন্ত্রী এবং সচিবের ঐক্যবদ্ধ প্রয়াসে জননিরাপত্তা বিভাগকে অতীতের ধারাবাহিকতায় সামনের দিনগুলোতে দুরন্ত, দুর্বার হয়েই দেখা যাবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন