পানিতে নেমে মাছ ধরলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।।

দ্বারা zime
০ মন্তব্য 427 দর্শন

 

উজ্জল রায়:দেশি মাছের ভা-ারখ্যাত ইছামতি চাঁচুড়ি ও কাড়ার বিল সহ নড়াইলের বিভিন্ন খাল-বিলে ধরা পড়ছে নানা প্রজাতির মাছ। বর্তমান সরকারের লক্ষ্য জঙ্গি, সন্ত্রাস ও মাদক মুক্ত দেশ গড়া।
এ লক্ষ্যকে সামনে রেখে হলি আর্টিজান অপারেশন সফল অফিসার নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম) জঙ্গি, সন্ত্রাস ও মাদক ব্যবসায়ীসহ সবধরনের অপরাধীদের ধরতে যেমনটা দক্ষ, মৎস্য প্রাণি ধরতেও তিনি ততটাই অভিজ্ঞ। অল্প সময়ের মধ্যে তিনি এ জেলার মানুষের কাছে তিনি মৎস্য বান্ধব এসপি হিসেবে পরিচিত হয়ে গেছেন। তার বাসভবনের সামনে ৪০ বছরের পড়ে থাকা পচা ক্যানেল নিজ হাতে পরিষ্কার করে মৎস্যচাষ উপযোগি করেছেন। শুধু করেননি, সে লেকটি সৌন্দর্যবন্ধন করে গড়ে তুলেছেন। এ সকারের অনুকুল পরিবেশ থাকার কারনেই তিনি একাজটি গড়েত সক্ষম হয়েছেন।
সোমবার ( ১৯ নভেম্বর) দুপুরে নড়াইল সদর উপজেলার কাড়ার বিলে গিয়ে কই, মাগুর, বাইন, টাকিসহ বিভিন্ন প্রজাতির দেশি মাছ ধরেন। এছাড়া ইছামতি বিলের মাছের নদীতে নেমে আসার জন্য বাড়িভাঙ্গা খাল থেকে আড়াআড়ি বাধ ও জাল উচ্ছেদ করেন তিনি। এসপি মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম) নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়কে জানান, মাছ ধরার শখ অনেক আগের থেকেই। তাই সুযোগ পেয়ে মাছ ধরতে এলাম। দেশি মাছের স্বাদ-গন্ধ অন্যরকম। ডিমের মৌসুমে আমাদের মা মাছ নিধন বন্ধ করতে হবে। এতে খাল,বিল, নদী নালা দেশি মাছে ভরে উঠবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন