পিসিআর ল্যাবসহ ৫০০ শয্যার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করার দাবিতে জেলা নাগরিক কমিটির মানববন্ধন

দ্বারা zime
০ মন্তব্য 217 দর্শন

 

প্রলয়ংকারী ঘূর্ণিঝড় আম্পানের দুই মাস পূর্তির পরও ভেঙে যাওয়া বেড়িবাঁধ বাঁধতে না পারার ব্যর্থতার প্রতিবাদে এবং কোভিড-১৯ পরীক্ষার পিসিআর ল্যাবসহ ৫০০ শয্যার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করার দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি।
সামাজিক দূরত্ব বজায় রেখে ২০ জুলাই ২০২০ খ্রীঃ সোমবার বেলা ১০.৩০টা হতে ১২.৩০টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপি সাতক্ষীরা কালেক্টরেট চত্তরে অনুষ্ঠিত মানববন্ধনের দুই পর্বে সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম ও যুগ্ম-আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলাল।
মানববন্ধনের বক্তারা হাজার হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু না করে সাধারণ মানুষের চিকিৎসাসেবা বেসরকারী ক্লিনিক ও হাসপাতাল নির্ভর করে তোলার ষড়যন্ত্র প্রতিহত করার আহবান জানান। বক্তারা সরকারি হাসপাতাল থেকে আর কোন রোগীকে যাতে বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে পাঠানো না হয় সেব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।
মানববন্ধনের বক্তারা প্রাকৃতিক দুর্যোগ, নদী ভাঙন ও জলাবদ্ধতা কবলিত উপকূলীয় এলাকাকে দুর্যোগ প্রবন এলাকা ঘোষণা, উপকূলীয় এলাকার উন্নয়নে পৃথক অথরিটি গঠন, অভিবাসন বন্ধ করতে বিশেষ বরাদ্দসহ অর্থনৈতিক কর্মকান্ড পরিচালনা, ভাঙন কবলিত ও জলাবদ্ধ এলাকার মানুষের জন্য স্থায়ী রেশনের ব্যবস্থা এবং ডেল্টা ও ব্লু প্লানের আওতায় টেকসই বেড়িবাঁধসহ টেকসই উন্নয়ন নিশ্চিত করার দাবী জানান।
মানববন্ধনের বক্তারা জরুরি ভিত্তিতে সাতক্ষীরা পৌরসভাসহ পার্শ্ববর্তী এলাকায় জলাবদ্ধতা নিরসনে পৌর কর্তৃপক্ষসহ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।
মানববন্ধন থেকে টেকসই বেড়িবাঁধ নির্মাণ ও জলাবদ্ধতা নিরসনসহ সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ২১ দফা বাস্তবায়নের দাবীতে পক্ষকালব্যাপি গণস্বাক্ষর সংগ্রহ অভিযান ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, অধ্যক্ষ আবু আহমেদ, অধ্যক্ষ আব্দুল হামিদ, এড. আবুল কালাম আজাদ, সুধাংশু শেখর সরকার, আনোয়ার জাহিদ তপন, প্রভাষক ইদ্রিস আলী, মাধব চন্দ্র দত্ত, এড. আল মাহামুদ পলাশ, মোহন কুমার মন্ডল, নিত্যানন্দ সরকার, জ্যোৎন্সা দত্ত, মিজানুর রহমান, শেখ সিদ্দিকুর রহমান, প্রভাষক তপন কুমার শীল, এড. মনির উদ্দিন, এড. প্রবীর কুমার মুখার্জী, সাংবাদিক মুনসুর রহমান, কওসার আলী, আবুল কালাম আজাদ, আব্দুস সামাদ, আব্দুস সাত্তার, মো. রোকনুজ্জামান সুমন, ইয়ার আলী, আলী নুর খান বাবলু প্রমুখ।

শেখ সিদ্দিকুর রহমানের স্ত্রীর সুস্থ্যতা কামনা
সাতক্ষীরার নাগরিক আন্দোলনের নেতা ও উদীচী শিল্প গোষ্টি সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি শেখ সিদ্দিকুর রহমানের স্ত্রী মোছা শাহিনা রহমান পিত্ত থলিতে পাথর অপারেশনজনিত অসুস্থ্যতার কারণে চিকিৎসাধীন থাকায় তাঁর আশু সুস্থ্যতা ও রোগ মুক্তি কামনা করেছেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিমসহ নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন