বাস মালিক ও শ্রমিক সকলে মিলে মিশে শান্তি প্রতিষ্ঠার মধ্য দিয়ে কাজ করতে হবে।। এমপি রবি।।

দ্বারা zime
০ মন্তব্য 221 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজ: সাতক্ষীরা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস মালিক সমিতির বিরাজমান সমস্যা ও পরিস্থিতি নিয়ে মালিক সমিতির নেতৃবৃন্দ ও সাধারণ মালিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে মালিক সমিতির হলরুমে সাতক্ষীরা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস মালিক সমিতির আহবায়ক জেলা শ্রমিক রীগের সভাপতি ছাইফুল করিম সাবু’র সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ’সাতক্ষীরা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস মালিক সমিতির বিরাজমান সমস্যা ও পরিস্থিতি মোটেও সন্তোষ জনক নয়। সাধারণ মালিকদের কথা আগে ভাবতে হবে। অনুমোদীত ইজিবাইক মাহেন্দ্রাসহ অন্যান্য যাত্রী সেবা গাড়িগুলি বন্ধ করা যাবেনা। এলাকা নির্ধারণ করে দিতে হবে। তারাও যেন পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করতে পারে সেদিকেও খেয়াল রাখতে হবে। কারণ তারা ব্যবস্যা করতে এসেছে লাভের জন্য। বাস মালিকদেরকে বাঁচিয়ে রাখা মালিক সমিতির মূল লক্ষ্য হওয়া উচিত। আমি সব সময় শান্তির পক্ষে। সংগঠন চলবে সকলের ঐক্যমতের ভিত্তিতে। একক কোন ব্যক্তি ইচ্ছামত কোন সিদ্ধার্ন্ত চাপিয়ে দেওয়া যাবেনা। মালিক শ্রমিক সকলে মিলে মিশে কাজ করতে হবে। হিংসা বিদ্বেষ ভুলে সাতক্ষীরার উন্নয়ন ও কল্যাণে কাজ করার আহবান জানান এবং বিভিন্ন সমস্যা সমাধানে দ্রুত সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের আহবান জানান তিনি।’
বাস মালিক সমিতির সাধারণ মালিকরা অভিযোগ তুলে তাদের বক্তব্যে বলেন, ‘সাতক্ষীরা বাস-মিনিবাস মালিক সমিতি সাতক্ষীরা টার্মিনাল থেকে খুলনা অভিমুখে গাড়ি ছাড়ার পূর্বে ৫০০ টাকা এবং খুলনা থেকে আবার সাতক্ষীরা আসতে আমাদের বাস থেকে আবারও ৫০০ টাকা কল্যাণের নামে চাঁদা আদায় করে। এভাড়াও বিভিন্ন মোড়ে সমিতির ষ্টাটার অফিসে ৩০০/৪০০ টাকা চাঁদা আদায় করে। রাস্তা-ঘাটে আরো হয়রানী সহ্য করতে হয়। বাস মালিকদের লাইনে বাস নিয়ে ভালভাবে ব্যবসা করার পরিবেশ সৃস্টির জন্য সুপরিশ করেন।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ নুরুল হক, সাতক্ষীরা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস মালিক সমিতির আহবায়ক কমিটির সদস্য সচিব মো. গোলাম মোর্শেদ, সদস্য জেলা যুবলীগের আহবায়ক মো. আব্দুল মান্নান প্রমুখ। এসময় সাতক্ষীরা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস মালিক সমিতির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ ও সাধারণ বাস মালিকরা উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন