ভূমি দস্যুদের হাত থেকে ৩০০ বিঘা খাস জমি উদ্ধার করলেন,সাতক্ষীরার জেলা প্রশাসক!!

দ্বারা zime
০ মন্তব্য 227 দর্শন

………………………………………………………………………………….
সিটিজেন জার্নালিস্ট(জিমি):
দীর্ঘ কয়েক যুগ পরে ৩০০ বিঘা সরকারি খাস খতিয়ানের জমি উদ্ধার করেছে সাতক্ষীরা জেলা প্রশাসক। ভূমিদস্যুরা স্বাধীনতার পর থেকে সরকারি জমি দখলে নিয়ে লক্ষ-লক্ষ টাকা রাজস্ব থেকে সরকারকে বঞ্চিত করছিলো এমন অভিযোগের ভিত্তিতে গত মঙ্গলবার সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন সরোজমিনে উপস্থিত হয়ে পৌর ৭নং ওয়ার্ডস্থ রইচপুর সাতক্ষীরা মৌজা এলাকা থেকে ভূমিদস্যুদের কবল থেকে সরকারি জমি উদ্ধার করেন তিনি।
এসময় জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, অতিঃ জেলা প্রশাসক রাজস্ব আব্দুল হান্নান, সহকারী কমিশনার ভূমি সাদিয়া আফরিন, সদর ভূমি কর্মকর্তা কান্তি লাল’র উপস্থিতিতে ১নং খাস খতিয়ানের ৩০০ বিঘা জমি মাপ যোগ করে লাল পতাকা ও সাইনবোর্ড উত্তোলন করা হয়।
সূত্র জানায়, দীর্ঘ কয়েক যুগ ধরে ইটাগাছা এলাকায় মৃত মাদার আলী মন্ডলের ছেলে মৃত ইমান আলী মন্ডল, তার ছেলে সুমন ও মামুন, রইচপুর এলাকার মৃত সানাউল্লাহর ছেলে মাহাজন সরদার গং,মফেজোদ্দি গং, রসুলপুর এলাকার মৃত আব্দুল হাই খাঁঁর ছেলে আব্দুল ওয়াহব খাঁ, আব্দুল আহাদ খাঁ পলাশপোল মৌজার ডি এস ১৯৯৪/সাবেক দাগ নং-৪২৩১-এ ৫২ শতক, ৪২৩৮ দাগে ৭৪ একর ৩৪ শতক, ১২৮০ দাগে ১১৮ একর ৪ শতক জমি স্বাধীনতার পর থেকে সরকারি জমি অবৈধভাবে ভোগ দখল করে সরকারকে রাজস্ব থেকে বঞ্চিত করে। এস এ ৬২ খতিয়ানে বাংলাদেশ সরকারের নামে রেকর্ড আছে তার পরেও অবৈধ দখলে ছিলো ভূমিদস্যুদের।

এব্যাপারে পৌর ভূমি কর্মকর্তা কান্তি লাল জানান, উদ্ধারকৃত জমি ১নং খাস খতিয়ানের। দীর্ঘ দিন দখল হয়ে থাকা জমি ৩১ বিধি মোতাবেক জেলা প্রশাসক মহোদয়’র নেতৃত্বে আমরা উদ্ধার করেছি।
এদিকে দখল হওয়া জমি উদ্ধার হওয়ায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।
তথ্যঃভয়েস অফ সাতক্ষীরা ডটকম।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন