মুজিবনগর থানা পুলিশের আয়োজনে উপজেলার ৩ ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

দ্বারা zime
০ মন্তব্য 176 দর্শন

 

“বিট পুলিশিং বাড়ি বাড়ি; নিরাপদ সমাজ গড়ি” এ প্রতিপাদ্যে মেহেরপুরের মুজিবনগর থানা পুলিশের আয়োজনে উপজেলার ৩ ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার দুপুরে মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পুরাতন ভবনে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার এসএম মুরাদ আলী।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জামি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দারিয়াপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল, দারিয়াপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি মোস্তাকিম হক খোকন, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি তহমিনা খাতুন। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চাঁদু। পরে মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নের বিশ^নাথপুর ও মহাজনপুর ইউনিয়নের কোমরপুরে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
পুলিশ সুপার এসএম মুরাদ আলী এ সময় বলেন- বড় একটি এলাকা নিয়ে থানা গঠিত। তাই জনগনকে পুলিশের সেবা নিতে অনেক পথ অতিক্রম করে থানায় যেতে হয়। সেবা না নিয়ে ফিরেও আসতে হয়। পুলিশের সেবা এখন জনগনের দোরগোড়ায়। দ্রæত যে কোন ধরনের পাওয়া যাবে। তিনি আরো বলেন- সমাজকে মাদকমুক্ত করতে মেহেরপুর পুলিশ যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে। মেহেরপুরে অনেকটা মাদকমুক্ত হয়েছে। আমরা মাদক নিয়ন্ত্রনে কিট নিয়ে আসছি। প্রথমে পুলিশকে পরীক্ষা করা হবে। কোন পুলিশ সদস্য মাদকাসক্তের তালিকায় আসলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মাদক নিয়ন্ত্রন করতে তিনি পুলিশের সহযোগিতা করার আহŸান রেখে আরো বলেন- আপনাদের সহযোগিতা পেলে আগামী ডিসেম্বরের মধ্যে আমরা মেহেরপুরকে মাদকমুক্ত করব। তিনি বলেন- প্রতিটি বিটে ৫ জন করে পুলিশ থাকবে। এদের মধ্যে একজন এসআই, একজন এএসআই ও তিনজন করে কনস্টেবল থাকবে।
তিনি আরো বলেন- অচিরেই বাগোয়ান ইউনিয়নে দু’টি বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হবে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন