পবিত্র মাহে রমজান উপলক্ষে উত্তরন এর উদ্যোগে ১১০ বেদে পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন।।

দ্বারা zime
০ মন্তব্য 401 দর্শন

 

তারিকুল ইসলাম:  গতকাল ২৭ এপ্রিল ২০১৯ (শুক্রবার) ইচ্ছা ফাউন্ডেশন ইউএসএ’র সহযোগিতায় আল-ইমদাদ ফাউন্ডেশন ও উত্তরণ ফাউন্ডেশন এর পক্ষ থেকে মুন্সীগন্জের মিরকাদিমে বসবাসরত ১১০টি বেদে পরিবারের মাঝে রমজানের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। মিরকাদিম নৌ-পুলিশ মাঠে মুন্সীগঞ্জ জেলা পুলিশ আয়োজিত।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন : জনাব আসাদুজ্জামান নুর সংসদ সদস্য এবং বিশেষ অতিথি ছিলেন জনাব হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার); ডিআইজি(প্রশাসন ও শৃঙ্খলা), বাংলাদেশ পুলিশ; প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, উত্তরণ ফাউন্ডেশন

সভাপতি: জনাব মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার); পুলিশ সুপার, মুন্সীগঞ্জ। বিশেষ অতিথিবৃন্দ: জনাব আবু বক্কর ছিদ্দীক, কান্ট্রি ডিরেক্টর, আল-ইমদাদ ফাউন্ডেশন; জনাব আলী আহাম্মদ রাসেল, ব্যবস্থাপনা পরিচালক, আর্টিসান আউটফিটার্স লিমিটেড;

এছাড়া উপস্থিত ছিলেন, মিরকাদিমের পৌর মেয়র জনাব শহিদুল ইসলাম শাহিন, আল-ইমদাদ ফাউন্ডেশনের পরিচালক জনাব মো: মাজহারুল আলম এবং উত্তরণ ফাউন্ডেশনের সমন্বয়কারী জনাব এম এম মাহবুব হাসানসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য- আসন্ন রমজান উপলক্ষে প্রতিটি পরিবারকে প্রায় ১ মাসের খাদ্য সহায়তা হিসিবে ১৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি ছোলা, ২ কেজি চিনি, ২ কেজি খেজুর, ২ কেজি আটা, ২ কেজি সেমাই, ১ কেজি গুড়ো দুধ, ২ কেজি লবন, ২ কেজি চিড়া এবং ১ প্যাকেট ট্যাংক পাউডারসহ পরিবার প্রতি মোট ৩১.৫০ কেজি খাদ্য বিতরণ করা হয়।

খাদ্য বিতরণ শেষে অতিথিবৃন্দকে সাথে নিয়ে মিরকাদিমে বসবাসরত বেদে সম্প্রদায়ের ঘরবাড়ি ঘুরে দেখেন ডিআইজি হাবিবুর রহমান এবং পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

নন্দিত পুলিশ কর্মকর্তা ডিআইজি জনাব হাবিবুর রহমান ঢাকা জেলার পুলিশ সুপার থাকাকালীন সাভারে বসবাসরত পিছিয়ে পড়া বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নকল্পে ২০১৪ সালে উত্তরণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন, বিশেষ করে- সাভারে বেদে নারীদের জন্য সেলাই প্রশিক্ষণ, বেদে নারীদের জন্য গার্মেন্টস স্থাপন, বেকার বেদে যুবকদের জন্য ড্রাইভিং প্রশিক্ষণের ব্যবস্থা, বেদে পল্লীর বাসিন্দাদের জন্য আবাসিক প্রকল্প গ্রহণ, মসজিদ নির্মাণ, রাস্তাঘাট সংস্কার, প্রাইমারী স্কুলের জন্য জায়গা বরাদ্দ নেওয়া , বাল্য বিবাহ নিরোধে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ , মাদকমুক্ত বেদে পল্লী গড়ে তোলার উদ্যোগ গ্রহণ, বেদে শিশুদের জন্য শিক্ষালয় ও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনসহ নানাবিধ অনুকরনীয় কার্যক্রম গ্রহণ করে সারা বাংলাদেশে মানবতার ফেরিওয়ালা হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন । সাভার বেদে পল্লীর সাফল্যকে কাজে লাগিয়ে তিনি মুন্সীগন্জের লৌহজং থানাধীন খড়িয়াতে বেদে শিশুদের জন্য গড়ে তুলেছেন স্কুল ও কম্পিউটার সেন্টার, লৌহজংয়ের বেদে নারাীদের জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষে গার্মেন্টস স্থাপনের প্রকল্প হাতে নিয়েছেন পাশাপাশি মুন্সীগঞ্জে বসবাসরত বেদেদের কল্যাণে নানামূখী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন