পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আখম মহিউল ইসলাম বলেছেন, ‘যার পাওয়ার (ক্ষমতা) যতো বেশি, তার দায়িত্ববোধও ততো বেশি। সত্যিকার দেশপ্রেমিকরা পাওয়ারকে সেবা করার বাড়তি সুযোগ মনে করেন।’

রবিবার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের হল রুমে মিডিয়া ফেলোশিপ-২০২০ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমের ৪০ জন কর্মী অংশ নেন। তারা বাল্যবিয়ে, মাতৃমৃত্যু, পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ে প্রস্তাবিত বিষয়ের উপর নিজ নিজ গণমাধ্যমে প্রতিবেদন করবেন।

মহিউল ইসলাম বলেন, গণমাধ্যম কর্মীদের অনেক ক্ষমতা। আপনাদের এই ক্ষমতা দেশের জন্য কাজে লাগান। আপনারা এগিয়ে এলে দেশের মানুষকে সচেতন করা সহজ হবে। শিক্ষার হার যতদিন না বেড়েছে, ততদিন আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। শিক্ষার হার বেড়ে গেলে মানুষ এমনিতেই সচেতন হবে।

তিনি বলেন, আমাদের জনসংখ্যা ম্যানেজ করার সময় এসেছে। এখন বেশিসংখ্যক কর্মক্ষম লোকবল রয়েছে। কিন্তু আমরা যদি তাদের দক্ষ করে তুলতে না পারি, তাদের কাজ নিশ্চিত করতে না পারি তাহলে কী লাভ হবে। আমরা সবাই নিজেদের সেরাটি উপহার দিয়ে সোনার বাংলা গড়তে অবদান রাখব। আপনারাও এগিয়ে আসুন। আমরা শিশু মৃত্যু, মাতৃমৃত্যুর হার ঠেকাতে অনেক সফলতা অর্জন করেছি। বাকি পথটুকুও এগিয়ে যেতে সক্ষম হব।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের উপ-পরিচালক আব্দুল লতিফ মোল্লা, মিডিয়া প্রোডাকশন ম্যানেজার রেজাউল করিম, পিপিপি প্রকল্পের জ্যৈষ্ঠ উপদেষ্টা ইমরুল হাসান খান প্রমুখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন