রংপুর বিভাগ সমিতি, ঢাকা’র ত্রাণ তহবিলে ২০ লক্ষ টাকা জমা, চেক হস্তান্তর

দ্বারা zime
০ মন্তব্য 163 দর্শন

 

নিজস্ব প্রতিবেদক: করোনা দুর্যোগে উত্তরের আট জেলায় কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য গঠিত রংপুর বিভাগ সমিতি, ঢাকা‘র ত্রাণ তহবিলে মঙ্গলবার সকাল পর্যন্ত ২০ লক্ষ টাকা জমা পড়েছে।

ত্রাণসামগ্রী ক্রয় খাতে খরচরে জন্য ২০ লক্ষ টাকার চেক আজ দুপুরে সমিতির দপ্তর সম্পাদক বাংলাদেশ পুলিশের এসপি মো. শহিদুল ইসলামের কাছে হস্তান্তর করেছেন সমিতির সভাপতি ধর্ম সচিব মো. নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পুলিশের বিশেষ শাখার ডিআইজি আবু কালাম সিদ্দিক।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সহ সভাপতি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. আজিজুল ইসলাম, সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হুমায়ুন কবির, সহ স্বাস্থ ও সমাজকল্যাণ সম্পাদক ডিএমপি’র এডিসি মো. হুমায়ুন কবীর মাসুদ, নির্বাহী সদস্য মর্ডান ডিজিটেক কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান নাফিউল করিম নাফা এবং সদস্য ডিএমপি’র ধানমন্ডি সার্কেলের সহকারি কমিশনার মো. হাসিনুজ্জামান।

সাধারণ সম্পাদক বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার ডিআইজি আবু কালাম সিদ্দিক জুমবাংলাকে জানান, ‘ত্রাণ তহবিলে সমিতির নির্বাহী কমিটির সদস্য ছাড়াও রংপুরের কৃতি সন্তান এবং শুভাকাঙ্খীরা অর্থ জমা দিয়েছেন। আমাদের এই মহৎ উদ্যোগে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ তাদের প্রতি আমরা কৃতার্থ।’

তিনি বলেন, প্রাথমিকভাবে রংপুর বিভাগের বাসিন্দা যারা ঢাকায় কর্মহীন হয়ে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছিলেন তাদের মাঝে সমিতির পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এখন নিজেদের এলাকার কর্মহীন অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী পাঠানো হচ্ছে।

সমিতির দপ্তর সম্পাদক মোঃ শহীদুল ইসলাম জানান, ‘ইতোমধ্যে চাল, ডাল, তেল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী কেনাকাটা সম্পন্ন হয়েছে। আগামীকাল থেকে রংপুর, লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্র্রাম, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগর জেলার কর্মহীন ও অসহায় মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ শুরু হবে।’

গত ৮ এপ্রিল ঢাকার হাজারীবাগ এলাকার লেদার টেকনোলজি ইনস্টিটিউটের মাঠে কর্মহীন পরিবারের মাঝে শতভাগ সামাজিক দূরত্ব বজায় রেখে চাল, ডাল ও আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে সমিতিটি।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন