রমজানের শুভেচ্ছা ও করোনা প্রাদুর্ভাব এড়াতে জেলাবাসীর প্রতি বিশেষ নির্দেশনা সাতক্ষীরা জেলা প্রশাসনের

দ্বারা zime
০ মন্তব্য 129 দর্শন

 

 

শেখ আরিফুল ইসলাম আশা : পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে সাতক্ষীরাবাসীর প্রতি বিশেষ নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন সাতক্ষীরা।

সকল ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যাওয়া, ঘরে বসে নামাজ ও ইফতার করা, জনসমাগম না করে ইফতার করা, রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

জেলা প্রশাসক জানিয়েছেন,মাহে রমজান মাসে মিষ্টির দোকানে ইফতার বিক্রি নিষিদ্ধ ও শাস্তিযোগ্য ঘোষণা করাহয়েছে। রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ নিবিড় বাজার মনিটরিংয়ের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টিম গঠন এবং মোবাইল কোর্টের কার্যক্রম বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রব্যমূল্য বৃদ্ধির অপতৎপরতাযুক্ত ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করাহবে। বাজার এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যবসায়ী নেতৃবৃন্দকে অনুরোধ করা হয়েছে। জেলা ও উপজেলাপ্রশাসনের পক্ষ থেকে বাজার এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিং করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।
এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা বরাদ্দের ভিত্তিতে সরকারি নিয়ম অনুসরণ করে তালিকা প্রণয়নে বিষয়টি নিশ্চিত করা হবে। জেলা প্রশাসনের একটি পূর্ণাঙ্গ ডাটাবেজ এর মাধ্যমে সকল শ্রেণী-পেশার ভিত্তিতে তালিকা প্রণয়ন করাহবে,সেখানে সামাজিক নিরাপত্তা সুবিধাভোগীদেরও অন্তর্ভুক্ত করা হবে বলেও জানিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন