শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধবিহার পরিদর্শন করলেন আইজিপি ও ডিএমপি কমিশনার

দ্বারা zime
০ মন্তব্য 128 দর্শন

 

শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে মাননীয় আইজিপি জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম ও ডিএমপি কমিশনার জনাব খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম আজ রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধবিহার পরিদর্শন ও সার্বিক আইন-শৃঙ্খলা ব্যবস্থাপনা ঘুরে দেখেন।

আইজিপি বৌদ্ধ বিহারে এসে পৌঁছালে বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তিনি একটি কেক কেটে সকলের সাথে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়কালে আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। এ নীতির আলোকে আমরা দেশের জনগণকে সাথে নিয়ে একসাথে দায়িত্ব পালন করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি।

তিনি যেকোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটার সাথে সাথে দ্রুততম সময়ে পুলিশকে জানানোর জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, আপনারা নিকটস্থ পুলিশ ইউনিট অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করুন, আমরা দ্রুত ব্যবস্থা নিব।

ডিএমপি কমিশনার বলেন, পৃথিবীর হানাহানি, হিংসা-বিদ্বেষ, রক্তক্ষয় বন্ধ করার জন্য বুদ্ধদেব আজ থেকে প্রায় ২৬০০ বছর পূর্বে এই ধরাধামে এসেছিলেন। এ পৃথিবী থেকে দুঃখ-কষ্ট-জরা-ব্যথা দূর করার জন্য, আমাদের মাঝে যে বিভেদ সে বিভেদ দূর করার জন্য, আন্তঃধর্ম মাঝে যে বিভেদ তা দূর করার জন্য, বর্ণ সম্প্রদায়কে ধ্বংস করে দিয়ে সমস্ত বর্ণের লোককে একত্র করার জন্য যে মহাবাণী তিনি নিয়ে এসেছিলেন আমি ব্যক্তিগতভাবে মনে করি আজকের বর্তমান পৃথিবীতে যে হানাহানি, রক্তক্ষয় ও হিংসা-বিদ্বেষ আছে তা দূর করতে হলে আমাদের বুদ্ধদেবের অমর বাণী ও আদর্শ বড় প্রয়োজন।

পরিদর্শনকালে বাংলাদেশ পুলিশ ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বৌদ্ধ সংগঠনের নেতৃবৃন্দবৃন্দ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন