শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে টহল ডিউটি বৃদ্ধি করতে হবে : অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 146 দর্শন

 

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-এর অতিরিক্ত আইজিপি’র সভাপতিত্বে আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে “শিল্পাঞ্চলের আইন-শৃঙ্খলা রক্ষা ও শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ সংক্রান্ত মত-বিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১২ জুলাই, ২০২১ খ্রিঃ তারিখে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-এর অতিঃ আইজিপি  মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম এঁর সভাপতিত্বে আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে “শিল্পাঞ্চলের আইন-শৃঙ্খলা রক্ষা ও শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ সংক্রান্ত মত-বিনিময় সভা” আইপি হেডকোয়ার্টার্স, ঢাকা’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় আইপি হেডকোয়ার্টার্স এর উর্ধ্বতন কর্মকর্তাগণ, বিভিন্ন জোনের পুলিশ সুপারবৃন্দ Zoom ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনলাইনে সংযুক্ত ছিলেন।

সভার শুরুতে আইপি’র সকল জোনের পুলিশ সুপারবৃন্দ তাঁদের আওতাধীন শিল্পাঞ্চলের বিভিন্ন তথ্য উপাত্ত ও সমস্যাসমূহ অতিঃ আইজিপি মহোদয় বরাবর উপস্থাপন করেন।

অতিরিক্ত আইজিপি মহোদয় সম্প্রতি সময়ে কাভার্ড ভ্যানে গার্মেন্টস পণ্য পরিবহনের সময় সংগঠিত চুরি রোধে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। এছাড়াও তিনি আসন্ন ঈদ-উল-আযহায় শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কল-কারখানায় কর্মরত সকল শ্রমিকদের বেতন-বোনাস ও ছুটি সংক্রান্ত অগ্রীম তথ্য সংগ্রহ করা ও তদানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা; শিল্প কারখানার মালিকদের চাহিদা মোতাবেক পর্যাক্ত “মানি এক্সট” ব্যবস্থা নিশ্চিত করা; শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে টহল ডিউটি বৃদ্ধি করা; মালিক, ব্যবসায়ী ও শ্রমিক সংঘটনের নেতৃবৃন্দসহ স্থানীয় জনপ্রতিনিধির সাথে সুসম্পর্ক বজায় রাখা, শিল্পাঞ্চলে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শ্রমিকদের মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচী গ্রহণ করাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন।

পরিশেষে, তিনি মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার প্রদত্ত সকল ধরনের স্বাস্থ্যবিধি পরিপালনপূর্বক নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার নির্দেশ প্রদান করেন এবং সভায় উপস্থিত সকলকে অগ্রীম ঈদের শুভেচ্ছা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন