সাজেক্রিসের সাধারণ সম্পাদক স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 188 দর্শন

 

আসাদুজ্জামান সরদার: জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা, বরেণ্য ক্রীড়াবিদ ও সংগঠক সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ বদরুল ইসলাম খানের স্মরণে শোক সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ৫ টায় সাতক্ষীরা স্টেডিয়াম মিলনায়তনে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা আয়োজনে করে।


সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্ব করেন বক্তব্য রাখেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি শেখ নাসেরুল হক, সাজেক্রিসের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, সাজেক্রীসের সহ সভাপতি আশরাফুজ্জামান আশু, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জাতীয় ক্রীড়া পুরুস্কার প্রাপ্ত তৈয়ব হাসান বাবু, মুক্তিযোদ্ধা আব্দুল গফুর, বদরুল ইসলাম খানের পুত্র সরফরাজ নেওয়াজ প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন হাফেজ শহিদুল ইসলাম।
অনুষ্ঠান পরিচালনা করেন ডিএফএর সাধারণ সম্পাদক খন্দকার আরিফ হাসান প্রিন্স।

বক্তরা বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা, বরেণ্য ক্রীড়াবিদ ও সংগঠক বদরুল ইসলাম খানের ক্রীড়া ছিলো ধ্যান এবং জ্ঞান। দুপুরবেলা যখন কেউ মাঠে থাকতো না তখন ওনি স্টেডিয়ামে বসে থাকতেন। ক্রীড়া সংস্থা এবং জেলার ক্রীড়া অঙ্গনকে এগিয়ে নিতে সব সময় কাজ করেছেন। ভালো মানুষ ছিলেন ক্রীড়াঙ্গনে গতিশীল করার জন্য চিন্তা ভাবনা করতেন। তিনি নির্লোভ ছিলেন। মুক্তিযোদ্ধে তার পরিবারের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। খাদ্যবিভাগে চাকরি করলেও ক্রীড়াকে মনে প্রানের ধারণ করতেন। খেলাধুলাকে ভালোবেসেছেন, নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত ৯১ সাল থেকে জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ক্রীড়াঙ্গনের অন্যতম সংগঠক ও একজন খেলোয়াড় হিসেবে সাধারণ মানুষের পাশে ছিলো। জেলা কর্মপ্লেক্স বাস্তবে রূপ দিতে তিনি সার্বক্ষনিক তৎপর ছিলেন। এসময় বদরুল ইসলাম খানের নামে গ্যালারি করার প্রস্তাব করেন বক্তরা।

পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, বদু ভাই সদা সর্বদা হাস্যোজ্জ্বল মানুষ ছিলেন। তার জীবনের মধ্যে সবচেয়ে শেষ্ট অর্জন তিনি একজন রণাঙ্গনের একজন বীর যোদ্ধা। জেলার ক্রীড়াঙ্গনে অবদানের জন্য তিনি সারজীবন মানুষের মাঝে বেঁচে থাকবেন।

জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেন, শুধু বাংলাদেশের নয় বিশ্বের ক্রীড়াঙ্গনে সাতক্ষীরা জেলার একটি অবস্থান আছে। যে কোন খেলাধুলার কথা আসলেই সাতক্ষীরার নাম আছে। এই অর্জন একদিনে আসেনি। বহরুল ইসলাম খানদের মতো ক্রীড়ামোদি, ক্রীড়াপ্রেমি মানুষের কারণে জেলার ক্রীড়াঙ্গন এই অবস্থনে পৌছে গেছে। তিনি তার কর্মের কারণে আমাদের মাঝে বেঁচে থাকবেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন