সাতক্ষীরার ব্রহ্মরাজপুর ইউনিয়নে প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন এমপি রবি।।

দ্বারা zime
০ মন্তব্য 309 দর্শন

 

মাহফিজুল ইসলাম আককাজঃ সাতক্ষীরায় প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার (১৭ নভেম্বর) বিকালে ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স.ম শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ক্ষতিগ্রস্থ অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘মহান আল্লাহর রহমতে সকল দুর্যোগ মোকাবেলা করে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মত প্রশাসনের কর্মকর্তারা আগাম প্রস্তুতি গ্রহণ ও সজাগ থাকার জন্য এবং আপনারা সময় মতো আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়ার কারণে ক্ষতির পরিমান তুলনামূলকভাবে কম হয়েছে। প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ঘর বাড়িতে পানি ঢুকে মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। সাতক্ষীরার স্থায়ী জলাবদ্ধতা নিরসনে খুব শীঘ্রই বেতনাসহ কয়েকটি নদী খনন করা হবে। প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ মানুষকে সচেতন ও উদ্ধারে জেলার সকল সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে বড় ধরনের ভূমিকা রেখেছে।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, ব্রহ্মরাজপুর ইউপি সদস্য এস.এম রেজাউল ইসলাম প্রমুখ। এসময় ব্রহ্মরাজপুর ইউনিয়নে প্রকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ক্ষতিগ্রস্থ ৩শ’৩৮ টি অসহায় পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত জিআর চাউল ২০ কেজি হারে ৬ মে.টন ৭৬০ কেজি চাউল বিতরণ করা হয়।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন