সাতক্ষীরা জেলাকে নিয়ে আমার অনেক পরিকল্পনা আছে; কালিগজ্ঞ থানা পরিদর্শনে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।।

দ্বারা zime
০ মন্তব্য 444 দর্শন

 

সাতক্ষীরা জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক জনাব এসএম মোস্তফা কামাল বলেছেন মুক্তিযুদ্ধের চেতনায় প্রবীনদের অভিজ্ঞতা তরুনদের তারন্যে সুস্থ্য সাংস্কৃতি বিকাশের মাধ্যমে গনজাগরন সৃষ্টি করতে হবে। পাশাপাশি মাদক মুক্ত সাতক্ষীরা গড়ে তুলতে এক যোগে কাজ করার আহবান জানান।
তিনি আরোও বলেন,অন্যন্য বৈচিত্রময় সাতক্ষীরা জেলায় জ্ঞানী গুনি লেখন কবি সাহিত্যিকের জম্ম এখানে। বাংলদেশের মানচিত্র থেকে সাতক্ষীরা জেলা সহিংসতার কারনে ছিটকে পড়েছিল। সকলের প্রচেষ্টায় এই জেলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে।
তিনি আরোও বলেন জেলাকে নিয়ে আমার অনেক পরিকল্পনা আছে। অচিরেই জেলা পর্যায়ে সাংস্কৃতিক আনন্দলোন গড়ে তুলতে কনসাল্ট শুরু হবে।বাংলাদেশ মধ্যম আয়ের দেশ ও উন্নত দেশ হবে চলেছে। সরকারের ভাবনা গুলোকে আমাদের গুরুত্ব দিতে হবে কোন দলের নয়। রনাঙ্গনের মুক্তিযুদ্ধাদের তালিকার পাশাপাশি কেতাবী ভূয়া মুক্তিযোদ্ধা তৈরী হয়েছে। আমরা মুক্তিযোদ্ধাদের মর্যাদা ও সম্মান করি। মুক্তিযুদ্ধের চেতনা অক্ষন্ন রাখতে স্বাধীনতা সার্বভৌম রক্ষার জন্য যা যা প্রয়োজন তাই করা হবে। জেলা প্রশাসকের দরজা সকলের জন্য উন্মুক্ত। জনগনের টাকায় আমাদের বেতন সেহেতু জনগনের হয়রানি করা চলবে না। আমাদের উপরে অর্পিত দ্বায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পৌছাবে। সেক্ষেত্রে জিডিপি প্রবৃদ্ধির হার ৭ থেকে ৮ শতাংশ নিশ্চিত করতে হবে।
তিনি ২৩ আক্টোবার মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসার্স কল্যান ক্লাবে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখছিলেন। উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন এর সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান, কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জমি, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, উপজেলা জাতীয় পাটির সভাপতি মাহবুবর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী, রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু, বিশিষ্ঠ সাহিত্যিক গাজী আজিুজর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, চেয়ারম্যান আলহাজ্ব শওকাত হোসেন, চেয়ারম্যান শেখ রিয়াজ হোসেন, বিষ্ণপুর চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দিন, রতনপুর চেয়েরম্যান আশরাফুল হোসেন খোকন, কালিগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন উপজেলা জামে মসজিদের ইমাম মাওঃ আকরাম হোসেন, গীতা পাঠ করেন নিতাই চন্দ্র মন্ডল।
সাতক্ষীরা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল মুরাদ উপস্তিত বক্তাদের প্রশ্নের জবাবে বলেন কালিগঞ্জ বাসটার্মিনাল সম্প্রসারনের জন্য খাস জমি চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। কালিগঞ্জে এমজেএফ সরকারী প্রতিবন্ধী স্কুলের অনিয়ম ও দূনীতির বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তিনি নিজেই স্কুল পরিদর্শন করবেন বলে জানান। এছাড়া কৃষ্ণনগর সাপখালী খাল সহ অন্যন্য খাস খাল চিহ্নিত করতে হবে। এবং কালিগঞ্জ থেকে সাংস্কৃতিক জাগারন শুরু হবে। বড় অনুষ্ঠানের আয়োজন হলে আমি সেখানে আসবো





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন