সাতক্ষীরা জেলার আইন-শৃঙ্খলা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 145 দর্শন

 

মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, চোরাচালানমুক্ত, বাল্য বিবাহমুক্ত এবং নাশকতামুক্ত
জেলা হিসেবে সাতক্ষীরাকে গড়ার লক্ষ্যে জেলা আইন-শৃঙ্খলা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, মাদকের ভয়াবহ নীল দংশন থেকে যুব সমাজকে যেকোন মূল্যে রক্ষা করতে হবে। সাতক্ষীরাকে সন্ত্রাস ও জঙ্গিবাদের কালো থাবা থেকে রক্ষা করতে হবে। কোনভাবেই সাতক্ষীরাকে যেন আর কোন সন্ত্রাসী চক্র রক্তাক্ত করতে না পারে। মাদকের শেকড় তুলে ফেলতে হবে। মাদক ব্যবসায়ী, মাদক সেবী এবং মাদকের সুবিধাভোগীদের আইনের আওতায় আনতেই হবে।

সাতক্ষীরা সীমান্তকে চোরাচালানমুক্ত করতে হবে। বাল্যবিবাহকে যেকোন মূল্যে বিদায় জানাতে হবে। ইভটিজিং রোধে সামাজিক সচেতনতার পাশাপাশি আইনের কঠোর প্রয়োগ করতে হবে। সাইবার অপরাধ দমনে কঠোর হতে হবে। নাশকতা করে যেনো আর কেউ সাতক্ষীরার সবুজ-শ্যামল মাটিকে রক্তাক্ত করতে না পারে। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কোন উগ্রবাদী এই জেলাকে কলঙ্কিত করতে না পারে, সে জন্য আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষকেও সতর্ক থাকতে হবে। রুখে দাঁড়াতে হবে সকল অপশক্তির বিরুদ্ধে। এভাবেই মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদ, চোরাচালান, বাল্যবিবাহের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়েছেন বক্তারা।

রবিবার (১৩ আগস্ট) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা বিষয়ক ওই সভা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে জেলা আইন-শৃঙ্খলা বিষয়ক মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ। অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের উপদেষ্টা, সাবেক  স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক-এমপি। এছাড়া বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিষ্ণুপদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মাসরুবা ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ)  সজীব খান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ এ কে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু। সভায় উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, দেবহাটা উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ-জোহরা, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুসরা, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার রুলী বিশ্বাস, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. আকতার হোসেন, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান, তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া শারমিন, জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদসহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ। পরে সাতক্ষীরা কালেক্টরেট পার্ক ও ভেষজ উদ্যান পরিদর্শন করেন খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ। এসময় সেখানে একটি গাছের চারা রোপণ করেন তিনি।

এদিকে পরে খুলনা বিভাগীয় কমিশনার মো: হেলাল মাহমুদ শরিফের হাতে ফুল ও শুভেচ্ছা কার্ড দিয়ে অভিনন্দন জানান ভিবিডি খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক সুব্রত হালদার, ভিবিডি সাতক্ষীরার সভাপতি মো: হোসেন আলী, সহ-সভাপতি মিলন কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলসহ অন্যরা।

-পত্রদূত নেট।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন