সাতক্ষীরা পুলিশ লাইন্স কম্পাউন্ডে প্রধান মন্ত্রীর নির্দেশে রোপণ করা গাছে ফল আসতে শুরু করেছে

দ্বারা zime
০ মন্তব্য 309 দর্শন

 

করোনায় দেশে খাদ্য সংকট দেখা যেতে পারে এমন আশংকা করে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সকল সরকারী- বেসরকারি দপ্তর কে নির্দেশ দিয়েছেন দেশে কোনো পরিত্যক্ত জমি থাকবেনা।সকল জমিতে শাক-সবজি রোপণ করতে হবে। তাহলে করোনা পরিস্থিতির পরবর্তী সময়ে দেশে কোন রকম সংকট পড়বেনা। প্রধান মন্ত্রীর এমন নির্দেশনার পরপরই সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) সাতক্ষীরা পুলিশ লাইন্স কম্পাউন্ডের সকল পরিত্যক্ত জমিতে শাক-সবজি রোপণ করেছেন।

খোজ নিয়ে জানা যায় পুলিশ লাইন্স কম্পাউন্ডের বিভিন্ন খন্ড খন্ড জমিতে পুলিশ সুপার নিজে হাতে লালশাক ও পালনশাকের বীজ রোপণ করেন।বেশ কয়েকদিনের মধ্যে বীজ থেকে গাছ বেরিয়ে সেগুলো বেশ বড় হয়েছে।খোজ নিয়ে আরো জানা যায় পুলিশ সুপারের দিক নির্দেশনা মোতাবেক পুলিশ লাইন্সের সদস্যরা পরিত্যক্ত জমিতে পটোলগাছ,বরবটি গাছ,বেগুন গাছের বীজ রোপণ করেন।

সাতক্ষীরা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ মহিদুল ইসলাম জানান মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর ডাইরেক্ট তত্বাবধানে পুলিশ লাইন্স কম্পাউন্ডের সকল পরিত্যক্ত জমিতে বিভিন্ন শাক-সবজি ও ফলমুলের গাছ রোপণ করা হয়েছে। তিনি জানান প্রায় প্রায় অফিস থেকে বাড়ি ফেরার সময় পুলিশ সুপার মহোদয় নিজ হাতে রোপণকৃত গাছগুলোতে পানি দেন এবং আনুসাংঙ্গীক পরিচর্চা করেন। যাতে করে খুব অল্প সময়ের মধ্যে গাছ গুলো বেশ বড় হয়েছে এবং গাছে ফল ধরবে বলে মুকুল বের হয়েছে।

এদিকে রোপণকৃত গাছগুলিতে ফল হবে বলে মুকুল বের হয়েছে এমন খবর পেয়ে মঙ্গলবার দুপুরে অফিস থেকে বের হয়ে পুলিশ লাইন্স কম্পাউন্ডের শাক-সবজির বাগান পরিদর্শনে যান পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)।বাগান পরিদর্শন কালে গাছে কোন পোকামাকড় লাগছে কিনা,কোন রাসায়নিক সার দিতে হবে কিনা এসব বিষয় নিয়ে জেলা পুলিশের উদ্ধর্ত্তন কর্মকর্তাদের সাথে কথা বলেন পুলিশ সুপার।পরিদর্শন কালে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও পদন্নোতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎ মিশ,হেড কোয়াটার সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোঃজিয়াউর রহমান,ডিএসবির সহকারী পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম,বিশেষ শাখার ডিআইওয়ান মিজানুর রহমান, গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মহিদুল ইসলাম,ডিএসপির পরিদর্শক রেজাউল ইসলাম,ডিবির পরিদর্শক বাবুল আক্তার উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন