স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মহান বিজয় দিবসে সাতক্ষীরা জেলা প্রশাসনের কর্মসূচি

দ্বারা zime
০ মন্তব্য 235 দর্শন

 

মুজিববর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় ও আনন্দ উচ্ছ্বাসের সাথে উদযাপন করার লক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন প্রতিবারের ন্যায় এবারও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ ডিসেম্বর প্রত্যুষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট, বাসভবন ও অন্যান্য সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৭টায় খুলনা রোড মোড়ে বঙ্গবন্ধু চত্ত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন, সকাল ৮টায় সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শহিদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা ও মোনাজাত, বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী, সকাল ১০টায় রক্তদান কর্মসূচি, সকল সোয়া ১০টা ৪৫ মিনিটে শহিদ আব্দুর রাজ্জাকের মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন, সাড়ে ১১টায় মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সন্তানদের সংবর্ধনা, দুপুর সাড়ে ১২টায় পৌর দীঘিতে সাঁতার ও হাঁস ধরা প্রতিযোগিতা, বেলা দেড়টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু কেন্দ্র, বৃদ্ধাশ্রম ও ভবঘুরে প্রতিষ্ঠানে উন্নত মানের খাবার পরিবেশন, জোহরের নামাজ অন্তে ও সুবিধামত সময়ে কালেক্টরেট জামে মসজিদসহ জেলার সকল মসজিদে, জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত, সুবিধামতো সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা। বিকাল আড়াইটায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রীড়ানুষ্ঠান।

 

বিকাল সাড়ে ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় সাতক্ষীরা স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও জেলা একাদশের মধ্যে সৌখিন ফুটবল প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় টেনিস মাঠে বিজয় দিবস টেনিস প্রতিযোগিতা, ৬টা ১৫ মিনিটে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

১৪ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর প্রতিদিন সন্ধ্যায় শহিদ আব্দুর রাজ্জাক পার্ক, শহিদ কাজল স্মরণী খুলনা রোড মোড় ও শহীদ সিরাজ স্মরণী নিউ মার্কেট মোড়ে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী। এছাড়া সন্ধ্যায় সরকারি আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবন/স্থাপনা সমূহে আলোকসজ্জা করা হয়েছে। এর আগে শিশু একাডেমী প্রাঙ্গনে লোক নৃত্য, দেশাত্ববোধক সংগীত ও সকল শ্রেণির প্রতিবন্ধী শিশুদের ছবি আঁকা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান প্রধান সড়ক-দ্বীপসমূহ জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিত করা হয়েছে। সাতক্ষীরা সড়ক বিভাগ, গণপূর্ত বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, সাতক্ষীরা সদর থানাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে লাল-সবুজের আলোকবাতিতে সুসজ্জিত করা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির মহান বিজয় দিবসের অনুষ্ঠানমালা উপভোগ করার জন্য সকলকে আমন্ত্রণ জানিয়েছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন