১৫ ই আগষ্ট বাঙ্গালী জাতির শোকের দিন, বেদনার দিন : বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম

দ্বারা zime
০ মন্তব্য 190 দর্শন

 

বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম বলেছেন, আজকের দিনটি বাঙ্গালী জাতির ইতিহাসে একটি দুর্বিসহ দিন, দুঃখের দিন। বাঙ্গালী জাতির শোকের দিন, বেদনার দিন। এ জন্য ১৫ আগষ্ট আসলে আমরা ব্যাথিত হয়ে পড়ি। ১৯৭৫ সালের এ দিনে কাকডাকা ভোরে কিছু কুলাঙ্গার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। তারা এদেশকে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করতে চেয়েছিল। কিন্তু তাদের সে আশা পূর্ন হয়নি। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবার বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়েছি। মূলত বঙ্গবন্ধু তার মেধা ও শ্রম দিয়ে এদেশকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করেছিলেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক নেতৃত্বে দীর্ঘদিন পেলে আমরা অনেক আগেই একটি আধুনিক ও উন্নতরাষ্ট্র পেতাম।

শনিবার(১৫ আগষ্ট) বিকালে বরিশাল জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে বরিশাল পুলিশ লাইন্সে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, যে কাজটি বর্বর হানাদার পাকিস্তানি বাহিনীও করার সাহস করেনি, সেটিই করল এ দেশের কিছু কুলাঙ্গার। স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি চক্রের ষড়যন্ত্রের শিকার হলেন স্বাধীনতা আন্দোলনের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সভায় মূখ্য আলোচক ছিলেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ ছাদেকুল আরেফিন। বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি একেএম এহসান উল্লাহ।

এ সময় আরও বক্তব্য রাখেন- সাংস্কৃতিক ব্যাক্তিত্ব এসএম ইকবাল, কেএসএম মহিউদ্দিন মানিক বীর প্রতীক, বেসরকারী উন্নয়ন সংস্থা আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল প্রমুখ।’





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন