৯৯৯-এ ফোন, শিক্ষার্থীসহ ৫০ জনকে উদ্ধার করল পুলিশ

দ্বারা zime
০ মন্তব্য 165 দর্শন

 

মহামারি করোনা ভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। বেশির ভাগ ক্ষেত্রে শিক্ষাথীরা অনলাইনে ক্লাস শুরু করেছে ফলে বাড়ি থেকে বাইরে যাওয়া প্রায় বন্ধ। তাই আনন্দ উদযাপনের জন্য একদল বালক ও যুবক নৌকা ভ্রমণের পরিকল্পনা করে। টাঙ্গাইলের নাগরপুরের বিভিন্ন স্কুলে কলেজের ৫০ জন শিক্ষার্থী সোমবার (৩ আগস্ট) সকাল ১০টায় পিকনিক করার উদ্দেশে তারা নৌভ্রমণে বের হন, গন্তব্য বঙ্গবন্ধু সেতু।

সারাদিন নদী ভ্রমণের পর সন্ধ্যা ৭টার দিকে নাগরপুরে ফেরার পথে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। মাঝি নৌকার ইঞ্জিন মেরামতের শত চেষ্টা করে ব্যর্থ হন। নদীর তীব্র স্রোতের কারণে নৌকাটি ভাসতে ভাসতে যমুনা সেতু থেকে প্রায় ২২ থেকে ২৫ কিলোমিটার ভাটিতে সিরাজগঞ্জের বেলকুচি থানাধীন নদীর মাঝে ছোট্ট একটা চরে আটকা যায়।

তাদের একজন বুদ্ধি করে ৯৯৯-এ ফোন করে উদ্ধার পেতে সাহায্য কামনা করে।তৎপর হয়ে উঠে নৌ পুলিশ। চৌহালী নৌপুলিশ স্টেশন, বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌপুলিশ স্টেশন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌপুলিশ স্টেশন, সিরাজগঞ্জ নৌপুলিশ স্টেশন সমন্বয়পূর্বক বেশ তৎপর হয়ে ওঠে। ক্রমাগত ফোনে যোগাযোগ করে এবং নির্দেশনা দিতে থাকে নৌ পুলিশ সদস্যরা। একপর্যায়ে যাত্রীসহ নৌকার অবস্থান খুঁজে বের করে বঙ্গবন্ধু সেতুর পূর্ব নৌ পুলিশ স্টেশন।

নৌ পুলিশ ভুক্তভোগীদের জন্য বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবার নিয়ে যান। নৌ পুলিশের দারুন কর্ম তৎপরতায় আটকে পড়া ৫০ জনকে উদ্ধার করে ভিকটিম এবং তাদের পরিবারে মুখে হাসি ফুটিয়ে যখন স্বস্তির উল্লাস ততক্ষণে রাত পেরিয়ে ভোর চারটা।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন