খুলনা মেট্রোপলিটন পুলিশের আগষ্ট মাসের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত!!

দ্বারা zime
০ মন্তব্য 199 দর্শন

 

Citizen Journalist(জিমি):খুলনা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার হুমায়ুন কবির, (পিপিএম) মহোদয়ের সভাপতিত্বে আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা বুধবার দুপুর ১২টায় অনুষ্ঠিত হয়।
সভায় আগস্ট মাসের অপরাধ পর্যালোচনাপূর্বক খুলনা মহানগরীর সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ কমিশনার কতিপয় নির্দেশনা প্রদান করেন। নির্দেশনার মধ্যে রয়েছে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নের জন্য দৃশ্যমান পুলিশিং ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রোঅ্যাক্টিভ পুলিশিং জোরদার করতে হবে। অপরাধ নিবারণের জন্য সকলকে সজাগ থাকতে হবে। অপরাধ ঘটলে দ্রুত তা উদ্ঘাটন করে অভিযুক্তদের গ্রেফতার করতে হবে। পুলিশ ও কমিউনিটি পুলিশিং এর সদস্যদের নিয়ে মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করতে হবে এবং তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। যানজট নিরসনে অবৈধ পার্কিং এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে বিশেষ অভিযান পরিচালনা করতে হবে। ইভটিজিং এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।
অপরাধ পর্যালোচনা সভা শেষে ওয়ারেন্ট তামিল ও অপরাধ দমনের গুরত্বপূর্ণ ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হিসেবে গোয়েন্দা দক্ষিণ শাখার সহকারী পুলিশ কমিশনার শেখ ইমরান হোসেন, শ্রেষ্ঠ ইউনিট হিসেবে খালিশপুর থানা। চৌকস অফিসার হিসেবে খালিশপু থানার এসআই কাজী বাবুল হোসেন ও খালিশপুর থানার খান মাহমুদুল হাসান, শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসার হিসেবে গোয়েন্দা বিভাগের এএসআই শেখ শওকাত হোসেন, শ্রেষ্ঠ ট্রাফিক অফিসার হিসেবে সার্জেন্ট এসএম মাজাহারুল ইসলাম, শ্রেষ্ঠ সিটিএসবি অফিসার হিসেবে এসআই বিএম আশরাফুল আলম এবং শ্রেষ্ঠ তদন্তকারী অফিসার হিসেবে লবণচরা থানার এসআই শক্তিপদ মৃধা, আলোচ্য মাসে পুলিশ কমিশনারের নিকট হতে ক্রেস্ট ও সার্টিফিকেট গ্রহণ করেন।সভায় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাকিবুল ইসলাম সহ অন্যান্য উদ্ধর্ত্তন কর্মকর্তা ও খুলনা মেট্রোপলিটন পুলিশের সকল থানার অফিসার ইনচার্জ সহ সকল সাব-ইন্সপেক্টর বৃন্দ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন