আশাশুনির সাংবাদিক ও মুক্তিযোদ্ধা রমেশ বসাক আর নেই!!

দ্বারা zime
০ মন্তব্য 689 দর্শন

জি এম মুজিবুর রহমান, আশাশুনিঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের বৈউলা গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মৃত অভয় পদ বসাকের ছোট পুত্র রামেশ চন্দ্র বসাক (৬৪) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। সেমাবার দুপুওে তার অন্তেষ্টি ক্রিয় সম্পন্ন হয়েছে।
বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সাংবাদিক ও জাসদ নেতা রমেস চন্দ্র বসাক তিনি ষ্ট্রোক জনিত কারনে দীর্ঘ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৬ সেপ্টেম্বর রাত্র দিবাগত ৪.৩০ টার সময় সাতক্ষীরা সদর হাসপাতালে মৃত্যু বরন করেন। মৃত্যু কালে তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা ও নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এসআই সৈয়দ আহম্মেদ ও এ এসআই সঞ্জীব সমদ্দারের নেতৃত্বে একটি চৌকস পুলিশ দল গার্ড অব ওনার প্রদান করেন।
এ সময় আশাশুনি উপজেলা চেয়ারম্যান এবি এম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার মাফফরা তাসনীন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুল হান্নান, ডেপুটি কমান্ডার মোঃ আব্দুল করিম, মুক্তিযোদ্ধা আব্দুল গফুর, মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, সমাজসেবা অফিসার এ কে এম এমদাদুল হক, আরডিও বিশ^জিৎ ঘোষ, উপজেলা তাঁতীলিগের সভাপতি সেলিম রেজা, বুধহাটা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম এবং আশাশুনি প্রেসক্লাব ও উপজেলা রিপোর্টার্স ক্লাব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বেউলা গাজীর মাঠ শ্মশানে তাঁর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। সেখানে বহু গন্য মান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। রমেশ চন্দ্র বসাক বহুদিন ধরে জাসদ রাজনিতির সাথে জড়িত ছিলেন। আশাশুনি উপজেলায় জাসদের রাজনীতি বিস্তারের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। ১৯৯৫ সাল থেকে তিনি দৈনিক কল্যানের আশাশুনি প্রতিনিধি হিসাবে সাংবাদিকতা শুরু করেন। তিনি একজন সুবক্তা হিসাবে এলাকায় তাঁর বিশেষ পরিচিত ছিল। তিনি হিন্দু ধর্মীয় বিভিন্ন মঠ মন্দির এর সাথে জড়িত ছিলেন। তাঁর এ অকাল প্রয়াণে এলাকায় শোকের ছায়া নেমে এসছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন