কাল ১৩ জানুয়ারি সোমবার এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষনা

দ্বারা zime
০ মন্তব্য 172 দর্শন

 

কাল ১৩ জানুয়ারি সোমবার এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষনা করেছে বাংলাদেশ সরকার। মন্ত্রী পরিষদ বিভাগের বিধি শাখার স্মারক নং ০৪.০০.০০০০.৪২৩.২২.০০২.১৩.৭ তারিখ:১২ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ মোতাবেক রাষ্টপতির আদেশক্রমে উপসচিব সাইদুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে…..

সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছেন যে বাংলাদেশের অকৃতিম বন্ধু ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের ইন্তেকালে আগামী ১৩ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ তারিখ সোমবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

এ কারনে আগামীকাল ১৩/০১/২০২০ তারিখ রোজ সোমবার দেশের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং শিক্ষা প্রতিষ্ঠান, বিদেশস্থ বাংলাদেশি মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার অনুরোধ করা হল।

প্রজ্ঞাপনে আরো বলা হয় ওমানের সুলতান কাবুস বিন সাইদ আল সাইদের রুহের মাগফিরাত কামনাায় আগামীকাল সোমবার দেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।এছাড়া অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তাঁর আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

উক্ত প্রজ্ঞাপন বাস্তবায়নে সাতক্ষীরা জেলার বিঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জেলার সাতটি থানার নির্বাহী অফিসার বৃন্দ কে নির্দেশনা দিয়েছেন। সাথে সাথে জেলার সাতটি উপজেলার নির্বাহী অফিসার গণ সংশ্লিষ্ট কর্মকর্তাদের উক্ত প্রজ্ঞাপন বাস্তবায়নে দিক নির্দেশনা প্রদান করেছেন।    





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন