সাতক্ষীরায় উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

দ্বারা zime
০ মন্তব্য 179 দর্শন

 

 

মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার’ এই স্ল্গোনকে সামনে রেখে সাতক্ষীরায় উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০২ মার্চ) বিকাল সাড়ে ০৩টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আয়োজনে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘ইসলাম কখনও জঙ্গিবাদকে সমর্থন করেনা। সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে আলেম সমাজের ভূমিকা রয়েছে। ২০১৩ সালে সাতক্ষীরাকে দেশ থেকে জনবিচ্ছিন্ন করেছিল জঙ্গিবাদী গোষ্ঠি। দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আলেম সমাজের অনেক দায়িত্ব রয়েছে। আগামী প্রজন্মকে শান্তিতে রাখতে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে এবং উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ কখনও টিকে থাকেনা। ইতিহাস সাক্ষী যারা জঙ্গি ও সন্ত্রাসীরা ফাঁসিতে ঝুলেছে। যেদিন থেকে বাংলাদেশের যাত্রা শুরু সেদিন থেকে ষড়যন্ত্র ও শুরু হয়েছে। যারা দেশের স্বাধীনতা চাইনি এবং পতাকা বিশ^াস করেনা তাদের সজাগ থাকতে হবে। আমরা যদি দেশকে ভালবাসি তাহলে দেশের উন্নয়ন ও শান্তির স্বার্থে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)ও পদন্নোতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ ইলতুৎ মিশ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা এস.এম নাজমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়ার্টার মো. জিয়াউর রহমান,ডিএসবির সহকারী পুলিশ সুপার মোঃসাইফুল ইসলাম প্রমুখ।

সাতক্ষীরা জেলার ইমাম ও আলেম ওলামাবৃন্দ উগ্রবাদ বিরোধী সামাজিক সচেতনতা শীর্ষক সেমিনারে অংশ গ্রহণ করেন। এসময় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের কর্মকর্তা, শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার গণ,     বিশেষ শাখার ডিআইওয়ান মিজানুর রহমান, সাতক্ষীরা থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান          উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র সহকারি পুলিশ কমিশনার শেখ ইমরান হোসেন।

 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন