পুলিশ সদস্যদের স্বাস্থ্য সুরক্ষায় আইজিপির নিকট গানবাংলার উপহার

দ্বারা zime
০ মন্তব্য 719 দর্শন

 

বাংলাদেশে মহামারি করোনাভাইরাস হানা দিয়েছে চার মাস হলো। দিন যত যাচ্ছে, এই দুর্যোগ আরও বেশি চেপে ধরছে দেশের মানুষকে। এই করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে নানাভাবে সহযোগিতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে গানবাংলা পরিবার।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান, অনলাইন কনসার্টের মাধ্যমে তহবিল গঠনসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে গানবাংলা।

এরই ধারাবাহিকতায় ১০ জুন বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) বেনজীর আহমেদের হাতে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী তুলে দেন গানবাংলা এবং এর সহযোগী প্রতিষ্ঠান ওয়ান মোর জিরো কমিউনিকেশনস ও টিএম নেটওয়ার্কের প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস।

পুলিশ সদর দফতরে পৌঁছে দেওয়া এই উপহার সামগ্রীর তালিকায় রয়েছে পিপিই, মাস্ক, টেস্টিং কিটসহ বেশ কিছু সুরক্ষাসামগ্রী।

আনুষ্ঠানিকতা শেষে তাপস বলেন, “চলমান দুর্যোগে চিকিৎসকদের পাশাপাশি পুলিশ সদস্যরাও জীবনবাজি রাখছেন। দুর্যোগকালে মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করছেন। চলমান দুর্যোগ প্রতিরোধে মাঠপর্যায়ে কাজ করতে গিয়ে ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অনেক পুলিশ সদস্য। আক্রান্ত হয়েছেন পাঁচ হাজারের বেশি। আমরা আমাদের দায়বদ্ধতার জায়গা থেকেই তাদের স্বাস্থ্য সুরক্ষায় সাধ্যমতো অংশগ্রহণ করেছি। সম্মুখ সারির এ যোদ্ধাদের পাশে দাঁড়াতে পেরে আমরা গানবাংলা পরিবার গর্বিত।”

করোনাভাইরাসের কারণে সৃষ্ট এ দুর্যোগের শুরু থেকেই মানুষের জন্য কাজ করে যাচ্ছে গানবাংলা পরিবার। দুর্যোগের শুরুতে মানুষের মানসিক স্বাস্থ্য অটুট রাখতে, গান-কথায় সচেতনতা তৈরিতে দেশি-বিদেশি খ্যাতনামা শতাধিক শিল্পীর অংশগ্রহণে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত অনুষ্ঠান আয়োজন করেছে গানবাংলা। এছাড়াও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লাখ টাকা অনুদান প্রদান করে প্রতিষ্ঠানটি।

এর বাইরে ঢাকা উত্তর সিটি করপোরেশনসহ বিভিন্ন মাধ্যমে বিপদগ্রস্ত দুই হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করার কথাও জানান প্রতিষ্ঠানটির গণমাধ্যম মুখপাত্র রুদ্র হক।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন